Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

পাবনায় রসুন উৎপাদন লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে কৃষি সংবাদ

RasunPabnajpg_2015-06-24_14:24:46.jpg

পাবনায় চলতি বছর লক্ষ্যমাত্রার চেয়ে ১০ হাজার টন বেশি রসুন উৎপাদন হয়েছে। ফলে চলতি বছর জেলায় মসলাটির দাম ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে। রমজানে কম-বেশি সব ধরনের নিত্যপণ্যের দাম বাড়লেও কমেছে রসুনের।

বিস্তারিত

বালিয়াকান্দিতে বিনামুল্যে কৃষকদের মধ্যে ধানের বীজ বিতরণ কৃষি সংবাদ

RajbariFarmerjpg_2015-06-22_23:28:56.jpg

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলাতে ক্ষুদ্র, প্রান্তিক ও ভুমিহীন কৃষকদের বীজ নিরাপত্বা , উৎপাদন ও সংরক্ষণের লক্ষে সোমবার সকালে ধান গবেষণা ইনষ্টিটিউট( বিরি) উদ্ভাবিত ভিত্তি বীজ বিনামুল্যে বিতরন করা হয়।

পল্লী বন্ধু...

বিস্তারিত

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে প্রান্তিক কৃষকদের মাঝে চারা বিতরণ কৃষি সংবাদ

KhagchariTreejpg_2015-06-22_00:43:39.jpg

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে প্রান্তিক কৃষকদের মাঝে কলম/চারা বিতরণ ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  রোববার সকালে নারানখাইয়া পাড়াস্থ ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনিস্টিটিউট প্রাঙ্গনে এই চারা বিতরণ অনুষ্ঠিত হয় ।

বিস্তারিত

খাগড়াছড়ির রামগড়ে তিনদিন ব্যাপি কৃষি মেলা কৃষি সংবাদ

KhagracariKrishiMelajpg_2015-06-18_23:27:57.jpg

খাগড়াছড়ি পার্বত্য জেলা রামগড় উপজেলা  কৃষি স¤প্রসারন অধিদপ্তর  এর উদ্যোগে কৃষি অফিস প্রাঙ্গনে পূর্বাঞ্চলীয় সমন্বিত কৃষি উন্নয়ন(২য় পর্যায়) প্রকল্প এর আওতায় ১৭-১৯ জুন ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি ফলদ ও ফল মেলা এবং আলোচনা সভার আয়োজন...

বিস্তারিত

নড়াইলে কৃষি যন্ত্রপাতি হস্তান্তর কৃষি সংবাদ

NarailMapjpg_2015-06-18_00:00:19.jpg

দক্ষিন-পশ্চিম অঞ্চলের পানি ব্যবস্থাপনা উন্নয়ন ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় নড়াইল সদরের কৃষকের নিকট কৃষি যন্ত্রপাতি হস্তান্তর করা হয়েছে। বুধবার (১৭ জুন) বেলা ১২টায় নড়াইল সদর উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের গঠিত...

বিস্তারিত