Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

গুণী অভিনেতা আজিজুল হাকিমের সঙ্গে ধারাবাহিকে প্রিয়াঙ্কা জামান বিনোদন

গুণী অভিনেতা আজিজুল হাকিমের সঙ্গে ধারাবাহিকে প্রিয়াঙ্কা জামান

ফয়সাল হাবিব সানি : বাংলাদেশের নাট্য ভুবনের গুণী অভিনেতা আজিজুল হাকিম। নাট্য জগতে অনেকের শ্রদ্ধা এবং ভালোবাসার মানুষও তিনি৷ মঞ্চ নাটক দিয়ে অভিনয় শুরু করলেও আজিজুল হাকিম পরবর্তীতে টেলিভিশন নাটকে তার অভিনয়ের দীপ্তি ছড়িয়ে বিভিন্ন বয়সের মানুষের কাছেই ব্যাপক জনপ্রিয় অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সমর্থ হন। 

১৯৮১ সালে বিটিভির ‘এখানে নোঙর’ নাটকের মাধ্যমে যেন আকাশচুম্বী জনপ্রিয়তা লাভ করেন তিনি। তার উল্লেখযোগ্য নাটকের মধ্যে ‘ইতি তোমার আমি’, ‘ওহে পরবাসী’, ‘ফিরে আসে বৃহস্পতি’, ‘দ্বিতীয় সত্য’, ‘ক্রস কানেকশন’, ‘অতিক্রম’, ‘কাছের মানুষ’ প্রভৃতি সহ অসংখ্য নাটক রয়েছে, যা হয়তো কয়েক বাক্যে লেখা সম্ভব নয়। তিনি মূলত রোমান্টিক অভিনেতা হিসেবে সুখ্যাতি পেলেও বিভিন্ন চরিত্রে নিজেকে স্বয়ংসম্পূর্ণভাবে ফুটিয়ে তুলতে ছিলেন সিদ্ধহস্ত। একক এবং ধারাবাহিক উভয় নাটকেই আজিজুল হাকিম ছিলেন অনবদ্য, অপ্রতিরোধ্য। এছাড়াও, নির্মাতা হিসেবে এই গুণী অভিনেতাকে সফল বলা যেতেই পারে। আজিজুল হাকিম অভিনীত অন্যতম চলচ্চিত্রগুলোর মধ্যে ‘পদ্মা নদীর মাঝি’, ‘পুত্র’, ‘শঙ্খনীল কারাগার’, ‘জয়যাত্রা’ বিশেষভাবে উল্লেখযোগ্য। 

সম্প্রতি, ‘কখনো এমন হয়’ শিরোনামের নতুন ধারাবাহিক নাটকে এই গুণী অভিনেতার সঙ্গে দেখা যাবে চিত্রনায়িকা প্রিয়াঙ্কা জামানকে। চিত্রনায়িকা হলেও প্রিয়াঙ্কা জামান বর্তমানে নাটকেও ব্যস্ত সময় অতিবাহিত করছেন বলে জানা যায়। ‘কোরবানি ইদের ৭ নাটকে প্রিয়াঙ্কা জামান' চলতি বছরে এমন শিরোনামেও বেশ আলোচিত হয়েছিলেন তিনি। সর্বোপরি, ভালো অভিনয় দিয়েই মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিতে চান প্রিয়াঙ্কা জামান৷ 

এদিকে, ফজলুল হকের পরিচালনায় এবং কামরুল হুদার রচনায় এরই মধ্যে নাটকটিতে অভিনয় শিল্পীরা শুটিংয়ে অংশ নিয়েছেন। নাটকটিতে ‘বৃষ্টি' চরিত্রে দেখা যাবে প্রিয়াঙ্কা জামানকে এবং আজিজুল হাকিমকেও দর্শকরা দেখতে পাবেন গুরুত্বপূর্ণ চরিত্রে। 

এমন গুণী অভিনেতার সঙ্গে কাজ করা প্রসঙ্গে প্রিয়াঙ্কা জামান বলেন, ‘আজিজুল হাকিম ভাইয়া নিঃসন্দেহেই আমার অনেক পছন্দের একজন অভিনেতা। একসময় তার অনেক নাটক দেখেছি, এত গুণী একজন অভিনেতা হয়েও তাকে খুবই সাদামাটা এবং বিনয়ী মনে হয়েছে আমার৷ সত্যি বলতে, উঁচু মাপের শিল্পীরা নিজেদেরকে কখনো জনপ্রিয়তার তুঙ্গে হারিয়ে ফেলেন না, তাইতো তারা সবসময়-ই থেকে যায় মানুষের অন্তরের গহনে। আজিজুল হাকিম ভাইয়াও যেন তেমনই একজন।’ 

অন্যদিকে প্রিয়াঙ্কা জামানের অভিনয়ে মুগ্ধ হয়ে তার প্রতিও বিশেষ শুভকামনা জানিয়েছেন বাংলা নাটকের এই গুণী অভিনেতা৷ অদূর ভবিষ্যতে তিনি আরও ভালো করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন আজিজুল হাকিম। উল্লেখ্য, প্রিয়াঙ্কা জামানও নিজেকে সমুজ্জ্বলরূপে দর্শকদের সামনে মেলে ধরতে নিয়মিত কাজ করে যাচ্ছেন।