Opu Hasnat

আজ ২০ জুলাই শনিবার ২০২৪,

চিত্রনায়িকা, লেখিকা, পরিচালক তিন মাধ্যমেই সপ্রতিভ শিবা আলী খান বিনোদন

চিত্রনায়িকা, লেখিকা, পরিচালক তিন মাধ্যমেই সপ্রতিভ শিবা আলী খান

ফয়সাল হাবিব সানি : বর্তমান সময়ের গ্ল্যামারাস চিত্রনায়িকাদের মধ্যে শিবা আলী খান নিঃসন্দেহেই অন্যতম। নজরকাড়া গ্ল্যামার দিয়ে যে সকল নায়িকা দর্শকদের সামনে নিজেকে উপস্থাপন করতে সমর্থ হয়েছেন শিবা আলী খান তাদেরই একজন। মূলত, ফ্যাশন মডেল হিসেবে যাত্রা শুরু করলেও ২০১২ সালে ‘রাজকুমার' নাটকের মধ্য দিয়ে অভিনয় জগতে পা বাড়ান এই চিত্রনায়িকা। 

পরবর্তীতে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য স্টোরি অফ সামারা’ চলচ্চিত্রের মাধ্যমে রূপালি পর্দায় নিজের নাম লেখান শিবা আলী খান৷ এই চলচ্চিত্রেই তিনি নিজেকে সাবলীলভাবে উপস্থান করতে সক্ষম হন, যা দর্শকদের কাছে তাকে রাতারাতি-ই পরিচিত করে তোলে। এরপর শাকিব খানের সঙ্গে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাতেও জুটিবদ্ধ হয়ে কাজ করেন তিনি। তবে শুধু চিত্রনায়িকা হিসেবেই নয়; শিবা আলী খান একজন লেখিকা এবং পরিচালক হিসেবেও নিজেকে এরই মধ্যে মেলে ধরেছেন অনন্য উচ্চতায় এবং অচিরেই নিজের স্বীয় প্রতিভার জানান দিয়েছেন তিনি। 

প্রসঙ্গত, চলছি বছর অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে চিত্রনায়িকা শিবা আলী খান রচিত গল্পগ্রন্থ ‘আত্মা’। ৭টি ভিন্ন ঘরানার ভৌতিক ছোটগল্পের সমন্বয়ে রচিত বইটি এই বছর বইমেলাতে ইতিবাচক সাড়াও জাগিয়েছে। সর্বোপরি, শিবা আলী খান একজন স্বপ্নবাজ মানুষ, স্বপ্ন দেখতে ভালোবাসেন এবং সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য নিজেকে সঁপেও দিতে পারেন সম্পূর্ণরূপে। স্বপ্ন যার আকাশচুম্বী, বারবার নতুন কিছু করার আগ্রহ ও নেশা যে আদ্যোপান্ত পেয়ে বসে তাকে। শিবা আলী খানের ক্ষেত্রেও যেন তার ব্যতয় ঘটেনি। তাইতো তিনি নিজেকে শুধুমাত্র চিত্রনায়িকা এবং লেখিকাসত্তার মাঝেই আবদ্ধ রাখেননি। উপরন্তু, নির্মাণ করেছন বেশ কিছু শর্টফিল্মও। 

সম্প্রতি, মুক্তি পেয়েছে শিবা আলী খান পরিচালিত শর্টফিল্ম ‘নীতু’ এবং ‘হাঙ্গার'। প্রশংসাও কুড়িয়েছে তার নির্মিত শর্টফিল্ম। এদিকে, মুক্তির অপেক্ষায় রয়েছে তার পরিচালিত আরেকটি শর্টফিল্ম ‘ফ্রিডম’। তবে এরই মধ্যে প্রকাশিত হয়েছে শর্টফিল্মটির ট্রেলার। ‘Match Cut Films’ নামক অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হয়েছে শর্টফিল্মগুলো। তাই পরিচালক হিসেবেও যে সিদ্ধহস্ত তিনি তা একবাক্যে স্বীকার করতেই হবে। সবমিলিয়ে, ভবিষ্যতে চলচ্চিত্র পরিচালনা করতে চায় শিবা আলী খান।