Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

প্রধান শিক্ষককে কান ধরে বিদ্যালয় থেকে বের করে দেয়ার অভিযোগ খুলনা

প্রধান শিক্ষককে কান ধরে বিদ্যালয় থেকে বের করে দেয়ার অভিযোগ

খুলনার পাইকগাছায় রাড়ুলী ভুবন মোহিনী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত পূর্বক কান ধরে বিদ্যালয় থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রধান শিক্ষক প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। 

অভিযোগে প্রকাশ, উপজেলার রাড়ুলীতে বিজ্ঞানী আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের প্রতিষ্ঠিত বাংলাদেশর প্রথম নারী শিক্ষা  ভুবনমোহিনী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম কুমার ঘোষকে বিদ্যালয়ের সভাপতি আরশাদ আলী বিশ্বাস শিক্ষক-কর্মচারী পদে নিয়োগ দেওয়ার জন্য সভা আহ্বান করতে বলে আসছেন। কিন্তু  আদালতে কমিটি সংক্রান্তে মামলা চলমান থাকায় তিনি সভা আহ্বান করতে অসম্মতি জানিয়ে আসছেন। এ কারণে ক্ষিপ্ত হয়ে সোমবার বিদ্যালয় চলা কালীন বহিরাগত কিছু যুবক ছেলেদের নিয়ে সভাপতি বিদ্যালয়ে প্রবেশ করে পুনরায় সভা আহ্বানের কথা বললে প্রধান শিক্ষক ইউএনও ও শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা বলে পরে সিদ্ধান্ত জানাবেন বলে জানান। 

একথা বলার পর সভাপতি বলেন, আমি যেভাবে বলবো সেভাবে কাজ করতে হবে, না হলে চাকরি ছেড়ে দেন। এ সময় রেজুলেশন খাতা ও নোটিশ বহি চাইলে তা না দেওয়ায় প্রধান শিক্ষক গৌতম কুমার ঘোষকে লাঞ্চিত পূর্বক কান ধরে চেয়ার থেকে উঠিয়ে গলা ধাক্কা দিয়ে বের করে দেন। প্রধান শিক্ষক গৌতম ঘোষ ঐ দিন পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বরাবর লিখিত অভিযোগ দেন। 

এ বিষয়ে সভাপতি বলেন, একজন প্রধান শিক্ষকের সাথে এমন ঘটনা ঘটানোর প্রশ্নই উঠেনা। তবে রেজুলেশন খাতা চাওয়া হয়েছে এটা সঠিক।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, অভিযোগ পেয়েছি  এবং উভয় পক্ষেকে নিয়ে মঙ্গলবার সকালে আমার দপ্তরে সমাধানের জন্য বসেছিলাম। সভাপতি ঘটনার কথা অস্বীকার করলেও প্রধান শিক্ষক তার বক্তব্যে অনড় ছিলো। তাই বিষয়টি সমাধান করা সম্ভব হয়নি। বিষয়টি জেলা শিক্ষা অফিসার তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।