Opu Hasnat

আজ ২৩ ফেব্রুয়ারী শুক্রবার ২০২৪,

দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহ পালিত নেত্রকোনা

দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহ পালিত

সারাদেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২৩ পালিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা ভূমি অফিসের আয়োজনে উপজেলার সর্বস্তরের মানুষের অংশগ্রহনে এ দিবস পালিত হয়।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আরিফুল ইসলাম এর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ওসমান গণি তালুকদার, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম শফিক, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াহেদ আলী, সিনিয়র সাংবাদিক তোবারক হোসেন খোকন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. জামাল তালুকদার, আওয়ামিলীগ নেতা বিপ্লব মজুমদার। এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারীবৃন্দ, সেবা গ্রহীতা ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এখন অনলাইনে ঘরে বসেই সবকিছু করা সম্ভব। শুধু ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট মেন্যুতে গেলেই সব তথ্য জেনে ভূমি সংক্রান্ত যেকোন প্রয়োজনীয় কাজ করা যাবে। এক্ষেত্রে প্রতিটি নাগরিক, জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ভূমিকা রাখতে পারে ডিজিটাল সেবা বাস্তবায়নে। তাই সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে এসেবা নিতে ও সেবা পেতে আহবান জানানো হয়।