Opu Hasnat

আজ ২০ জুন বৃহস্পতিবার ২০২৪,

অবশেষে সৈয়দপুর শহরের বাস স্ট্যান্ড চলে যাচ্ছে টার্মিনালে নীলফামারী

অবশেষে সৈয়দপুর শহরের বাস স্ট্যান্ড চলে যাচ্ছে টার্মিনালে

নীলফামারীর সৈয়দপুর থেকে চিলাহাটি পর্যন্ত চলাচলকারী বাসের স্ট্যান্ড শহরের স্মৃতি অম্লান চত্বর থেকে সরিয়ে সৈয়দপুর বাস টার্মিনালে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। গত কয়েকদিন বিভিন্ন রাজনৈতিক দল ও এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে ওই সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার দুপুরে (১৫ মে)  নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আরটিএ'র সভায় ওই সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও আরটিএ সভাপতি পঙ্কজ ঘোষ।

ওই সভায় সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাজান, নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, নীলফামারী জেলা মোটর মালিক গ্রুপের সভাপতি শাহজাহান চৌধুরী, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাা ( ভারপ্রাপ্ত) আমিনুল ইসলাম, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এলাকাবাসী ও যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে গত ৮ মে সৈয়দপুর শহরের স্মৃতি অম্লান চত্বর থেকে সৈয়দপুর-চিলাহাটি বাস চলাচল শুরু হয়। এই চলাচেলে প্রেক্ষিতে ফেসবুকে প্রতিবাদের ঝড় ওঠে। রাজনৈতিক দল প্রতিবাদে মানববন্ধন কর্মসূচিও পালন করে। অবশেষে এই সভার সিদ্ধান্ত অনুযায়ী শহরের বাস স্ট্যান্ড সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে চলে যাবে। ফলে মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।