Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

রাজধানীতে বিএসটিআই’র অভিযানে লাখ টাকা জরিমানা রাজধানী

রাজধানীতে বিএসটিআই’র অভিযানে লাখ টাকা জরিমানা

সোমবার (৩ এপ্রিল) রাজধানীর পল্লবী এলাকায় এপিবিএন-১১ এর সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক অবৈধভাবে মশার কয়েল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে মেসার্স মিয়াজী ট্রেডার্কে ১,০০,০০০/- (এক লক্ষ) জরিমানা প্রদান করা হয় এবং প্রায় ২০০০০০ টাকার অবৈধ মালামালসমূহ বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে জনসম্মুখে ধ্বংস করা হয়।

এছাড়া ইষ্টার্ণ হাউজিং, পল্লবী থানাধীন এলাকায় অবস্থিত মেসার্স সুরক্ষা মশার কয়েল তৈরি প্রতিষ্ঠানটিকে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক মশার কয়েল পণ্যের অনুকূলে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত মশার কয়েল পণ্য উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে সীলগালা করে বন্ধ করে দেওয়া হয় এবং অবৈধভাবে উৎপাদিত প্রায় ৫০০০০০ টাকার মশার কয়েল ধ্বংস করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বিএসটিআই'র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে ছিলেন বিএসটিআই ঢাকার ফিল্ড অফিসার (সিএম) মোঃ আশিকুজ্জামান এবং বিএসটিআই ঢাকার পরিদর্শক (মেট্রোলজি) মোঃ শাহরিয়ার হোসেন।