Opu Hasnat

আজ ২৩ ফেব্রুয়ারী শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে চার প্রতিষ্ঠানের ১৬ হাজার টাকা জরিমানা নীলফামারী

সৈয়দপুরে চার প্রতিষ্ঠানের ১৬ হাজার টাকা জরিমানা

নীলফামারীর সৈয়দপুরে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  বিভিন্ন দোকানে তদারকি অভিযান পরিচালনা করছে। শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ অভিযান পরিচালন করা হয়। 

অভিযানকালে বিভিন্ন অপরাধে চারটি দোকানে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক শামসুল আলম।

এ সময় তাঁর সাথে ছিলেন সৈয়দপুর পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক আলতাফ হোসেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ জেলা দপ্তর সূত্রে জানা যায়,  অভিযানে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের আব্বাস ভ্যারাইটিজ স্টোরে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে ডিমের ক্রয় ও বিক্রয়মূল্য তালিকা না রাখায় ৮ হাজার, পাইকারি ফল আড়তের আমান ফল ভান্ডারকে  ২ হাজার, রেলওয়ে গেটবাজারে মাহমুদ হোটেলে বাসী খাবার বিক্রি ও অপরিচ্ছন্ন পরিবেশের খাবার তৈরির দায়ে ৫ হাজার এবং মূল্যতালিকা না রাখায় সাহেব মাংসের দোকানে ১ হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওইদিন মাইকিং করে ব্যাবসায়ীদের বেশি মুল্যে পণ্য বিক্রি না করতে ও মূল্য তালিকা প্রদর্শনের জন্য সতর্ক করা হয়।

ভোক্তা অধিকারের সংরক্ষণ অধিপ্তরের নীলফামারীর সহকারী পরিচালক শামসুল আলম বলেন, পবিত্র রমজানে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।