Opu Hasnat

আজ ১৬ জুন রবিবার ২০২৪,

সৈয়দপুরে ঘর পাচ্ছেন ১১৫টি আশ্রয়হীন পরিবার নীলফামারী

সৈয়দপুরে ঘর পাচ্ছেন ১১৫টি আশ্রয়হীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে এক  প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২১ মার্চ) বিকেল তিনটায় ইউএনও’র অফিস কক্ষে ওই প্রেস বিফ্রিংয়ের আয়োজন করা হয়।

উক্ত প্রেস বিফ্রিংয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান বলেন, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ ধাপের প্রথম পর্যায়ে সারাদেশে নির্মিত গৃহগুলো বুধবার (২২ মার্চ) ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এ সময়  তিনি জানান, নীলফামারীর সৈয়দপুর উপজেলায় প্রথম ধাপে ৩৭ টি, দ্বিতীয় ধাপ ৬১ টি, তৃতীয়  ধাপে ১৮৫ টি এবং চতুর্থ ধাপের ১ম পর্যায়ে ১১৫ গৃহ নির্মাণের বরাদ্দ মিলেছে। ইতিমধ্যে  প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপের বরাদ্দকৃত অর্থে নির্মিত ঘরগুলো উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।  

বুধবার চতুর্থ ধাপের প্রথম পর্যায়ের ১১৫টি নির্মিত গৃহ হস্তান্তর করা হবে। আর চতুর্থ ধাপের ২য় পর্যায়ে ১৩১টি গৃহ নির্মাণের বরাদ্দ মিলবে বলে জানান তিনি।

মঙ্গলবার সৈয়দপুর ইউএনও প্রেস বিফ্রিংকালে সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম,  উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ধীমান ভুষণ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নুর মোহাম্মদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী  মো. আবু জাফর ও উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান ডা. মো. শাহাজাদা সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

ইউএনও’র প্রেস বিফ্রিংয়ে সৈয়দপুর উপজেলায় কর্মরত বিভিন্ন জাতীয়, আঞ্চলিক দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সাংবাদিকেরা অংশ নেন।