Opu Hasnat

আজ ৩০ মে বৃহস্পতিবার ২০২৪,

সৈয়দপুর জেলা বিএনপি'র সভাপতি আব্দুল গফুর, সাধারণ সম্পাদক শাহীন নীলফামারী

সৈয়দপুর জেলা বিএনপি'র সভাপতি আব্দুল গফুর, সাধারণ সম্পাদক শাহীন

দীর্ঘ ৯ বছর পর নীলফামারীর সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি'র সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মার্চ) দিনব্যাপী আয়োজিত এই সম্মেলনে সভাপতি হয়েছেন বর্তমান জেলা কমিটির আহবায়ক আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকার। তার প্রতিদ্বন্দ্বী জেলা কমিটির যুগ্ম আহবায়ক ছিলেন শওকত হায়াৎ শাহ।  

সাধারণ সম্পাদক হয়েছেন বর্তমান সদস্য সচিব পৌরসভার কাউন্সিলর শাহীন আকতার শাহীন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন  জেলা আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল খালেক। আর সাংগঠনিক সম্পাদক হয়েছেন জেলা যুবদল সভাপতি আনোয়ার হোসেন প্রামাণিক। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন উপজেলা বিএনপির সদস্য এম এ পারভেজ লিটন ও মনোয়ার হোসেন মন্টু।

শহরের পৌরসভা সড়কের পৌর কমিউনিটি সেন্টারে সম্মেলনের আয়োজন করা হয়। এতে কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে করা হয় এই শীর্ষ তিন পদের দায়িত্বশীল। সম্মেলনকে ঘিরে বিগত একমাস যাবত দলটির নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ বিরাজ করে।  সেই উদ্দীপনা নিয়েই সকাল থেকে সম্মেলন কেন্দ্রে উপস্থিত হয়  প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থক কাউন্সিলর ও ডেলিগেটবৃন্দ। মুখরিত হয়ে ওঠে হলরুমসহ পৌরচত্বর। ব্যানার ফেস্টুনে ছেয়ে যায় চারপাশ।

সকাল সাড়ে ১১ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন প্রধান বক্তা বিএনপি'র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকা বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

উপস্থিত ছিলেন বিশেষ অতিথি বিএনপি'র ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ডা. এ জেড এম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর হোসেন। 

দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত গোপন ব্যালটে প্রত্যক্ষ ভোট অনুষ্ঠিত হয়। এতে ৩০৩ জন ভোটারের মধ্যে ২৯৫ জন ভোট দেয়। গণনা শেষে সন্ধা সাড়ে ৭ টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপি'র ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ডা. এ জেড এম জাহিদ হোসেন।

জেলা বিএনপির সূত্রে জানা যায়, সর্বশেষ সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন হয় ২০১৪ সালে। তখন সভাপতি হয়েছিলেন অধ্যক্ষ আব্দুল গফুর সরকার আর সাধারণ সম্পাদক সাবেক এমপি, পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যান বিএনপি'র কেন্দ্রীয় কমিটির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক মরহুম অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার ভজে।

প্রথম অধিবেশনে অতিথিবৃন্দসহ সাবেক বিরোধী দলীয় হুইপ (জাপা) আলহাজ্ব শওকত চৌধুরী,  সৈয়দপুর, নীলফামারী, ঠাকুরগাঁ, পঞ্চগড় জেলার এবং সৈয়দপুর কিশোরগঞ্জ উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভাপতিত্ব করেন সৈয়দপুর জেলা বিএনপি'র আহ্বায়ক অ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান। সঞ্চালনা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক  শফিকুল ইসলাম জনি ও সদস্য সচিব জিয়াউল হক জিয়া।