Opu Hasnat

আজ ২০ জুন বৃহস্পতিবার ২০২৪,

গিনেজে নাম লেখানোর প্রত্যয়!

ঢাবি’র ফলিত গণিত বিভাগের অনবদ্য পাই লিখন কর্মসূচি শিক্ষা

ঢাবি’র ফলিত গণিত বিভাগের অনবদ্য পাই লিখন কর্মসূচি

১৪ মার্চ আন্তর্জাতিক পাই দিবস উপলক্ষে দেশের শীর্ষ পেইন্টস সল্যুশন ব্র্যান্ড বার্জারের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগ এক অনবদ্য ‘পাই লিখন’ কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির আওতায় বিশ্ববিদ্যালয়ের গণিত ভবন, শহীদ মিনার, জগন্নাথ হল, ফুলার রোড, ভিসি চত্ত্বর ও টিএসসি-সহ সংলগ্ন এলাকার রাস্তায় মোট ৩.১৪১৬ কিলোমিটার রাস্তা জুড়ে পাইয়ের মান অঙ্কন করেন আয়োজক বিভাগের শিক্ষার্থীরা। এই ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা গিনেজ বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন।

আয়োজনের অংশীদার প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড -এর প্রধান বিপণন কর্মকর্তা তানজিন আলম বলেন, “এ ধরণের আয়োজন নিঃসন্দেহে শিক্ষার্থীদেরকে অনুপ্রাণিত করে তোলে। শিক্ষার্থীদের মাঝে এমন উদ্ভাবনীর বিকাশ ও রেকর্ড গড়ার স্পৃহাই আমাদের ভবিষ্যতের আশা যোগায়। বার্জার বাংলাদেশ অতীতেও এ ধরণের আয়োজন উৎসাহিত করে এসেছে এবং ভবিষ্যতেও এমন যেকোনো আয়োজনে তরুণ প্রজন্মের পাশে থাকবে”।

পাই লিখন কর্মসূচিকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে রংতুলি হাতে এক উৎসবমুখর আমেজ ছড়িয়ে পড়ে। কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। উদ্বোধনী আয়োজনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ; ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শওকাত আলী; ড. মো. তাজুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক, শুল্ক অব্যাহতি ও ড্রব্যাক অফিস, জাতীয় রাজস্ব বোর্ড; এবং সাঈদ শরিফ রাসেল, ক্যাটাগরি ব্যবস্থাপক, বার্জার পেইন্টস বাংলাদেশ -সহ অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ।