Opu Hasnat

আজ ১৬ জুন রবিবার ২০২৪,

সাবেক নাম্বার ওয়ান ব্যাডমিন্টন তারকা চ্যান চং মিং -এর কাছ থেকে শেখার সুযোগ খেলাধুলা

সাবেক নাম্বার ওয়ান ব্যাডমিন্টন তারকা চ্যান চং মিং -এর কাছ থেকে শেখার সুযোগ

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) কমনওয়েলথ গেমসে তিনবারের স্বর্ণপদক বিজয়ী ও বিশ্বের সাবেক এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় চ্যান চং মিং -এর তত্ত্বাবধানে একটি ট্রেনিং সেশনের (প্রশিক্ষণ) আয়োজন করতে যাচ্ছে। প্রথম্বারের মতো এমন সুযোগ নিয়ে এসেছে আইএসডি। ব্যাডমিন্টনে আগ্রহী প্রাপ্তবয়স্কদের জন্য এই ট্রেনিং সেশন (প্রশিক্ষণ) আগামী ২৬ ফেব্রুয়ারী থেকে ২ মার্চ পর্যন্ত (সন্ধ্যা ৭টা-রাত ৯টা) চলবে। 

আইএসডি আয়োজিত এই ব্যাডমিন্টন ট্রেনিং সেশন সকল শিক্ষার্থী ও প্রাপ্তবয়স্কদের জন্য চ্যান চং মিং -এর সাথে তাদের ব্যাডমিন্টন খেলার দক্ষতা বাড়ানোর একটি সুবর্ণ সুযোগ। পাঁচ থেকে আঠারো বছর বয়সী শিক্ষার্থীদের জন্য ব্যাডমিন্টন ক্যাম্প পাঁচটি সেশনে অনুষ্ঠিত হবে। মাত্র ১৫,০০০ টাকা ফি (প্রতি শিক্ষার্থী) দিয়ে যেকোনো স্কুলের শিক্ষার্থীরা আইএসডি ক্যাম্পাসে এসে এই ব্যাডমিন্টন প্রশিক্ষণ নিতে পারবে। অন্যদিকে, প্রাপ্তবয়স্কদের জন্য এই প্রশিক্ষণ দু’টি সেশনে অনুষ্ঠিত হবে এবং ব্যাডমিন্টনে আগ্রহী যেকোনো ব্যক্তি মাত্র ১০,০০০ টাকা ফি দিয়ে এই সুযোগ গ্রহণ করতে পারবেন। 

উল্লেখ্য, চ্যান চং মিং এথেন্স অলিম্পিক গেমস ২০০৪ ও চারবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের জন্য কোয়ালিফাই করেছিলেন। তিনি একসময় বিশ্বের এক নম্বর খেলোয়াড় ছিলেন। তিনি তার পুরো ক্যারিয়ারে কমনওয়েলথ গেমসে মোট ৩টি স্বর্ণপদক জিতেছেন এবং তিনবার ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন। তিনি মালয়েশিয়ার ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন (বিএএম) দ্বারা প্রশিক্ষিত একজন সার্টিফাইড কোচ। তার তত্ত্বাবধানে আয়োজিত আইএসডি’র এই ট্রেনিং সেশনে (প্রশিক্ষণ) অংশগ্রহণ করে আপনিও নিতে পারেন সেরার কাছ থেকে ব্যাডমিন্টন খেলার খুঁটিনাটি শেখার এই দুর্দান্ত সুযোগ। 

ট্রেনিং সেশন (প্রশিক্ষণ) আইএসডি’র জিমনেশিয়ামে অনুষ্ঠিত হবে। ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে স্পট বুক করা হবে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ২৩ ফেব্রুয়ারি।