Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়াতে হবে স্বাস্থ্যসেবা

মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়াতে হবে

শারীরিক স্বাস্থ্যের পাশাপাশি মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা অত্যন্ত জরুরী এবং এ মানসিক স্বাস্থ্য সর্ম্পকে সচেতনতা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে হবে। বিভিন্ন আসক্তির প্রতিরোধ কল্পে জনসচেতনতা তৈরী করতে হবে। নিজের ও পাশের মানুষের মানসিক স্বাস্থ্য সর্ম্পকে সচেতন হতে হবে। 

রবিবার (৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় রাজধানীর আহ্ছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের অধীনে মনোযত্ন আউটডোর কাউন্সিলিং সেন্টার এবং আহ্ছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্দ্যেগে এক সচেতনতামূলক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে আহ্ছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্য মোহাম্মদ ফাজলি এলাহি এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ হেলাল উদ্দিন আহমেদ। তিনি মানসিক স্বাস্থ্য ভাল রাখার ঊপায় এবং বিভিন্ন আসক্তির লক্ষণ, প্রতিরোধের উপায়ের পাশাপাশি পরিবার, স্কুল, কলেজ কর্তৃপক্ষ আসক্তি প্রতিরোধের বিভিন্ন ধরনের উদ্দ্যেগ নেয়ার উপর আলোকপাত করেন।

ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সিনিয়র সাইকোলজষ্টি এবং মনোযত্ন আউটডোর কাউন্সিলিং সেন্টারের ফোকাল রাখী গাঙ্গুলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আহ্ছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ খালেদ হাসান। এই কার্যক্রমে আহ্ছানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এই বিভাগের অন্যান্য খবর