Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

মাগুরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত মাগুরা

মাগুরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

”থাকবো ভালো, রাখবো ভালো দেশ বৈধ পথে প্রবাসী আয়-গড়বো বাংলাদেশ” এই প্রতিপাদ্য বাস্তবায়নে মাগুরায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক দিনব্যাপী সেমিনার আজ কারিগরি প্রশিক্ষন কেন্দ্র (টিটিসি) মাগুরা এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। 

মাগুরা কারিগরি প্রশিক্ষন কেন্দ্র (টিটিসি) এর আয়োজনে অনুষ্ঠানে মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ প্রধান অতিথি থেকে দিনব্যাপী সেমিনারের উদ্বোধন করেন। 

কারিগরি প্রশিক্ষন কেন্দ্র (টিটিসি) এর অধ্যক্ষ মো: শহীদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, মাগুরা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক আশাদুল হক, পলিটেকনিক ইনিস্টিটিউট এর অধ্যক্ষ মো: খোরশেদ আলম ও স্থানীয় নেতৃবৃন্দ। বক্তাগন সেমিনারে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো কর্তৃক পরিচালিত মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে যুব ও মহিলাদের দেশে-বিদেশে কর্মসংস্থানের জন্য দক্ষতা প্রশিক্ষন প্রদানে মোট ৬ টি ট্রেডের মধ্যে কম্পিউটার অপারেশন, ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটেনেন্স, কনজ্যুমার ইলেকট্রনিক্স, সুইং মেশিন অপারেশন ড্রেস মেকিং), মেমিন টুল্স অপারেশন ও অটো-মেকানিক্স (মোটরযান মেরামত) এই সব ট্রেডে আলোকপাত করেন। সেমিনারে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, ও যুব ও মহিলা প্রশিক্ষনার্থীরা অংশ গ্রহন করেন।