Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বিকট শব্দে দেবে গেলো রাস্তা! কুমিল্লা

বিকট শব্দে দেবে গেলো রাস্তা!

কুমিল্লা জেলার দাউদকান্দিতে গৌরীপুর-আসমানিয়া সড়কের একটি অংশ দেবে গেছে। শনিবার ভোর ৫টার দিকে উপজেলার লক্ষ্মীপুর গ্রামের কাছে ওই সড়কের প্রায় ৪০ ফুট অংশ বিকট শব্দে দেবে গর্ত হয়ে যায়। এতে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন উপজেলার লক্ষ্মীপুর, চান্দেরচর, চররাজাপুর, গলিয়ারচর, চরচারিপাড়া, খোশকান্দি, চেঙ্গাতলী, দক্ষিণ নারান্দিয়া, উত্তর নারান্দিয়া ও আসমানিয়া গ্রামের প্রায় ১০ হাজার মানুষ।

স্থানীয়রা জানায়, সড়কটি গোমতী নদীর তীরবর্তী। সড়কের ওই অংশ গোমতী নদীর পানির চাপে দেবে যেতে পারে। সকাল থেকে ওই সড়কে যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় স্থানীয় লোকজন ভোগান্তিতে পড়েছেন। সড়কটি দ্রুত সংস্কার করতে হবে। কারণ, এমনভাবে সড়কটি দেবে গেছে যে এলাকার কেউ অসুস্থ হলে তাঁকে এই পথ দিয়ে হাসপাতালে নেওয়াও সম্ভব হবে না।  এ সড়কের কোনো বিকল্প সড়কও নেই। এক বছর আগে সড়কটি পাকা করা হয়েছিল। পাকা করার পর এর আগেও একবার সড়কের একটি অংশ ভেঙে পড়েছিল। পরে স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে সড়ক জোড়াতালি দিয়ে যানবাহন চলাচল শুরু হয়েছিল। এখন সড়ক দেবে যাওয়ায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

এলজিইডি দাউদকান্দি উপজেলা প্রকৌশলী মো. আফসার হোসেন খন্দকারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সড়ক দেবে যাওয়ার বিষয়ে তিনি জানেন না। সরেজমিন বিষয়টি দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।