Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর শনিবার ২০২২,

স্বপ্নভঙ্গ বাংলাদেশের! খেলাধুলা

স্বপ্নভঙ্গ বাংলাদেশের!

সব সমীকরন মিলে গিয়েছিল বাংলাদেশের- দরকার ছিল কেবল একটি জয়। দারুণ শুরুর পর ব্যাট হাতে ফ্লপ। এরপর বোলারদের সেই স্বল্প পুঁজি নিয়ে লড়াইটার শুরুতেই ক্যাচ ড্রপ! ব্যস, এভাবেই শেষ বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ। টাইগারদের ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পা রাখল পাকিস্তান।

অথচ সেই শেষ চারে থাকতে পারত বাংলাদেশের নাম। মঞ্চটা তো তৈরিই করে দিয়েছিল ডাচরা। রোববার সেই মঞ্চে আলো ছড়াতে পারলেন না টাইগাররা। শুরুতে অ্যাডিলেডের সবুজ গালিচায় বাংলাদেশ টস জিতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলল ১২৭ রান। জবাবে পাকিস্তান ১৮তম ওভারে ৪ উইকেট হারিয়ে পা রাখে সেমিফাইনালে।

১২৮ রানের লক্ষ্যে নেমে ১৮.১ ওভারে ৫ উইকেটে জিতে যায় পাকিস্তান। বাংলাদেশকে ৮ উইকেটে ১২৭ রানে আটকে রাখতে বড় অবদান রাখেন শাহীন শাহ আফ্রিদি। ৪ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা পাকিস্তানের এই পেসার।

এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ভারতের সঙ্গে গ্রুপ-২ থেকে দ্বিতীয় সেমিফাইনালিস্ট হিসেবে নিজেদের জায়গা চূড়ান্ত করলো পাকিস্তান। জিম্বাবুয়ের বিপক্ষে শীর্ষে ওঠার লড়াইয়ে বেলা ২টায় মাঠে নামবে ভারত। রোহিত শর্মারা সমান ৬ পয়েন্ট নিয়ে নেট রানরেটে দ্বিতীয় স্থানে। দক্ষিণ আফ্রিকার হারে এই গ্রুপ থেকে ভারত প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে।

সাকিব আল হাসানের বলে আউট হওয়ার আগে ১ চার ও ২ ছক্কায় ১৮ বলে ৩১ রান করেছিলেন তিনি। এছাড়া ১৪ বলে ২৪ রান করেন শান মাসুদ। বাংলাদেশের পক্ষে এক উইকেট করে নিয়েছেন সাকিব, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।