Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুর মুক্তিযোদ্ধার সম্পত্তি জবর দখলের অভিযোগ নীলফামারী

সৈয়দপুর মুক্তিযোদ্ধার সম্পত্তি জবর দখলের অভিযোগ

সৈয়দপুর শহরের নতুন বাবু পাড়ার শহিদ ডা. জিকরুল হকের পুত্র বীর মুক্তিযোদ্ধা জিয়াউল  হক পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তি শহরের পুরাতন পোস্ট অফিস এলাকার ভূমিদস্যু জোবেদ আলীর পুত্র বাবু ও আকাশ আদালতের রায়ের তোয়াক্কা না করে সাইন বোর্ড ভেঙ্গে ফেলে এবং সামনের জমি টিন দিয়ে ঘিরে নিয়েছে। ফলে নতুন করে ঐ জমিকে ঘিরে যেকোন সময় বড় ধরনের আশংকা ঘটার সম্ভাবনা দেখা দিয়েছে। 

সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক সৈয়দপুর উপজেলার কয়া মৌজার খতিয়ান নং- ৯৭২, পুরাতন দাগ নং- ৫১৮৪ এর মধ্যে ২ শতক ও ৫১৮৬ দাগে ৮ শতক, বি,এস খতিয়ান নং- ২১২৭, নতুন দাগ নং- ২৭৬১৩ এ মোট ১০.০৬ একর সম্পত্তি নিজ নামে রেকর্ড প্রাপ্ত হয়েছেন। উক্ত ভূমিদস্যু বাবু ও আকাশ অবৈধ ভাবে জবর দখলের চেষ্টা চালালে বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক নীলফামারী এডিএম আদালতে ভৌজদারী দন্ডবিধির ১৪৪/১৪৫ ধারায় মামলা দায়ের করলে তার পক্ষে আদালত আদেশপ্রাপ্ত হন। অতপর পরাধিত বিবাদীরা বিজ্ঞ জেলা জজ আদালতে আপিল (যার নম্বর- ২৫০/১৯) দায়ের করেন। উক্ত আপিল মামলায় পুনরায় বাদীর পক্ষে রায় বহাল রাখেন। বাদী  জিয়াউল হক আদেশপ্রাপ্ত হওয়ায় জমিতে সাইন বোর্ড লাগালে বিবাদীগন ভেঙ্গে ফেলে এবং জবর দখল করে টিন দিয়ে ঘিরে নিয়েছেন।
 
বিবাদীগণ বিজ্ঞ জেলা জজ আদালতের আদেশকে অবহেলা করে পুন: জবর দখল ও প্রান নাশের হুমকী দেওয়ায় অসহায় বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনগত ভাবে সমাধানের আবেদন করেছেন।

এই বিভাগের অন্যান্য খবর