Opu Hasnat

আজ ৩০ নভেম্বর বুধবার ২০২২,

ভাঙ্গায় নাকের পলিপাস অপারেশনে রোগীর মৃত্যু ! ফরিদপুর

ভাঙ্গায় নাকের পলিপাস অপারেশনে রোগীর মৃত্যু !

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ভাঙ্গা বাজারে দেশ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নাকের পলিপাস অপারেশনে রুহুল আমিন (৩২) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মোঃ মারুফ শাহ রিয়ার নামে এক চিকিৎসক এ অপারেশন করে। অপারেশন করার কারনে রোগীর মৃত্যু হয় বলে স্বজনরা অভিযোগ করে। বৃহস্পতিবার সন্ধ্যার পরে রোগীর অপারেশন হয়। শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে তার মৃত্যু হয়। মৃত রুহুল আমিনের বাড়ী নগরকান্দার চর যশোরদী ইউনিয়নের ত্রিপাগদী গ্রামের আবদুল রব মাতুব্বারের ছেলে। 

নিহতের ছোট ভাই আলামিন মাতুব্বর জানান, ২৩ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টায় দিকে দেশ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে তাকে নাকের পলিপাস অপোরেশন করার জন্য অপোরেশন থিয়েটারের নেয়া হয়। ডাঃ মোহাম্মাদ মারুফ শাহরিয়ার ভুল চিকিৎসার কারনে ২৪ সেপ্টেম্বর শনিবার ভোর ৫ টায় দিকে আমার ভাইয়ের মৃত্যু হয়। হাসপাতালের কর্তবরত নার্সরা আমাদেরকে বলে আপনার ভাইকে ফরিদপুর হাসপাতালে নিয়ে যান কিন্তু আমার ভাই মারা গেছে আমরা বুঝতে পারি পরে তারা আমার ভাইয়ের লাশ রুম থেকে বের করে দেয়। আমরা ডাঃ মোঃ মারুফ শাহ রিয়ার এর শাস্তি দাবি করি। 

দেশ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের এক অংশের মালিক মামুন চোকদার জানায়, শুক্রবার রাত ৯টায় রোগীর অপারেশন হয়। অপারেশনের পরেও সে সুস্থ্য ছিলো, শনিবার সকালে রোগীর বুকে ব্যাথা ও হার্ডএ্যাটাক হয়। রোগী অসুস্থ্য হওয়ায় আমরা এ্যাম্বুলেন্সে উঠানোর সময় রোগীটি মৃত্যুবরন করেন।

ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম জানান, নাকের পলিপাস অপারেশন করতে গিয়ে রুহুল আমিন নামের এক ব্যক্তির মৃত্যু হয়। মৃত্যুর পর থেকে ক্লিনিকটি বন্ধ রয়েছে। ঘটনাস্থলে থেকে লাশটি উদ্ধার করা হয়। এ বিষয় এখনো কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।