Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কুচক্রী মহলের কথায় কান দেবেন না, দেশ শ্রীলংকা হবে না : পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ

কুচক্রী মহলের কথায় কান দেবেন না, দেশ শ্রীলংকা হবে না : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান বলেছেন, একটি কুচক্রী মহল তিন মাস আগ থেকে বলছে, দেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, এসব কথা আমলে নিয়ে দুশ্চিন্তা করবেন না, দেশ শ্রীলংকা হবে না। শেখ হাসিনার দূরদর্শিতা ও সুযোগ্য নেতৃত্বে আমরা সকল কঠিন পরিস্থিতি মোকাবিলা করে এগুচ্ছি। আর মাত্র এক মাস আমরা আগের অবস্থানেই ফিরে যাব।

বুধবার সকালে সুনামগঞ্জে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধুর মডেল গ্রাম প্রতিষ্ঠা শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় ৮০ জন উপকারভোগীদের মধ্যে ৫০ হাজার টাকা করে ৪০ লাখ টাকার ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিদ্যুতের আসা যাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। এই সংকট আমেরিকা-রাশিয়ার তৈরি। অথচ. একটি মহল আমাদের দোষারোপ করে ফায়দা নেবার অপচেষ্টায় আছে। সামনে নির্বাচন আসছে, বন্ধু-শত্রু  আপনারাই বাছাই করবেন। বিদ্যুৎ, রাস্তাঘাট, সার, বীজ বিনামূল্যে আওয়মী  লীগ সরকারই গ্রামের মানুষকে দিচ্ছে, এগুলো বিবেচনা করার জন্য সবিনয়ে অনুরোধ করেন তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে গোলামী থেকে মুক্ত করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার। কিছু মানুষ আছে, আমাদের পছন্দ করে না, দেশের বিরুদ্ধে কথা বলে, তারা বলছে জিনিসপত্রের দাম বেড়েছে, মানুষ মরে যাবে। এসব কথয়া কান দেবার অনুরোধ করে মন্ত্রী বলেন, দ্রব্যমূল্যের দাম বাড়ার বিষয়টি অস্বীকার করবো না, কিন্তু এখনো কেউ জিনিসপত্রের দাম বাড়ায় মারা যায় নি, আশাকরি মরবে না। মন্ত্রী উপস্থিত সকলকে নিজেদের সন্তানদের কারিগড়ি শিক্ষায় শিক্ষিত করার আহ্বান জানান।

শান্তিগঞ্জ উপজেল সমবায় অফিসার মো. মাসহুদ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শান্তিগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতি লি. এর সভাপতি প্রভাষক নূর হোসেন, সমবায় অধিদপ্তরের সিলেট বিভাগের বিভাগীয় প্রধান মৃণাল কান্তি বিশ্বাস প্রমুখ।

 

এই বিভাগের অন্যান্য খবর