Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সালথায় মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা, উপজেলা চেয়ারম্যান কারাগারে ফরিদপুর

সালথায় মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা, উপজেলা চেয়ারম্যান কারাগারে

ফরিদপুরের সালথা উপজেলার গ‌ট্টি ইউ‌নিয়‌নের দিয়াপাড়া গ্রা‌মের বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলার ঘটনায় সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরসহ ১০ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

বুধবার (১৩ জুলাই) দুপুরে আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকোট মো. ইব্রাহিম হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে রবিবার (৯ জুলাই) দিবাগত রাতে সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরকে প্রধান আসামি করে ৩৬ জনের নাম উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনায় বীর মুক্তিযোদ্ধার স্ত্রী জয়গুন বেগম বাদী হয়ে সালথা থানায় একটি মামলাটি দায়ের করেন।

এদিকে এ ঘটনা‌র বিচার দাবি ক‌রে ও অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনতে সোমবার (১১ জুলাই) বেলা ১১টার দিকে বাংলাদেশ মু‌ক্তি‌যোদ্ধা সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখার আয়োজনে সালথা উপ‌জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত ৮ জুলাই সন্ধ্যায় উপ‌জেলার গ‌ট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মোল্ল্যার ওপর দুর্বৃত্তরা হামলা করে বলে অভিযোগ উঠে। এ সময় তিনি দৌড়ে বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে আশ্রয় নিলে হামলাকারীরা বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট চালায় ব‌লে অভিযোগ স্থানীয়‌দের। এছাড়া এলেম শেখ ও তার স্ত্রী জয়গুন বেগমকে মারপিট ক‌রে এবং এ‌তে তারা আহত হন ব‌লে অভিযোগ ওই মু‌ক্তি‌যোদ্ধা পরিবারের।

পরবর্তীতে ঘটনার বিষয় উল্লেখ করে ৯ জুলাই বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের স্ত্রী জয়গুন বেগম সালথা উপজেলা প‌রিষ‌দের চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরসহ মোট ৩৬ জনকে আসামি করে সালথা থানায় মামলা করেন।