Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

কুমিল্লায় ৩ জনের যাবজ্জীবন কুমিল্লা

কুমিল্লায় ৩ জনের যাবজ্জীবন

কুমিল্লার বরুড়ায় আলম হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে পাঁচ আসামিকে বেকসুর খালাসও দেয়া হয়। সোমবার সকালে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত অতিরিক্ত-২ এর বিচারক নাছরিন জাহান এ রায় ঘোষণা করেন। বাদীপক্ষের আইনজীবী আবু কালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলনে, জেলার বরুড়া উপজেলার দক্ষিণ শিলমুড়ি ইউনিয়নের শিয়ালোড়া গ্রামের ফজলুল হক, আবিদ আলী ও আবুল খায়ের।

আদালত সূত্র জানায়, ঐ গ্রামের আবদুল খালেকের ছেলে আলী নেওয়াজ ও আলমের সঙ্গে একই গ্রামের ফজলুল হকের বিরোধ ছিল। এর জেরে ২০০৮ সালের ২০ মার্চ ফজলুল, আবু তাহের, আবিদ আলী, আবুল খায়ের, মো. জসীম, সোহেল মিয়া, সুমন, জয়নব বিবি ও মো. সুমনসহ কয়েকজন তাদের মারধর করে। গুরুতর আহত অবস্থায় আলম ও আলীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসা জন্য আলমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ২২ মার্চ সকালে তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের মা মাছুমা বেগম বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় বরুড়া থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেন। এই মামলার তদন্ত ও সাক্ষ্য-প্রমাণ শেষে বিচারক সোমবার সকালে ফজলুল হক, আবিদ আলী ও আবুল খায়েরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একইসঙ্গে এ মামলা থেকে পাঁচ আসামিকে আদালত বেকসুর খালাস দেন।

রায়ে অসন্তোষ প্রকাশ করে মামলার বাদী মাছুমা বেগম বলেন, আমি মামলার রায়ে সন্তুষ্ট নই। অভিযুক্ত সবার ফাঁসি চাই। এ বিষয়ে আমি উচ্চ আদালতে যাবো।