Opu Hasnat

আজ ১২ আগস্ট শুক্রবার ২০২২,

ব্রেকিং নিউজ

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উৎসব

সৈয়দপুরে ২ কি.মি. দীর্ঘ মোটর র‌্যালীর ৫০ কি. মি. সড়ক প্রদক্ষিণ নীলফামারী

সৈয়দপুরে ২ কি.মি. দীর্ঘ মোটর র‌্যালীর ৫০ কি. মি. সড়ক প্রদক্ষিণ

চির গৌরবের, আত্মমর্যাদার, নিজস্ব সক্ষমতায় বিশ্বজয়ের মূর্ত প্রতিক স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উৎসবে সামিল হয়ে আনন্দ শোভাযাত্রা করেছে নীলফামারীর সৈয়দপুর আওয়ামীলীগ। প্রায় ২ কিলোমিটার দীর্ঘ একটি মোটর র‌্যালী পৌর শহর প্রদক্ষিন করে উপজেলার ৫ টি ইউনিয়নের প্রধান সড়কগুলো দিয়ে প্রায় ৫০ কিলোমিটার প্রদক্ষিণ করেছে। 

শনিবার (২৫ জুন) দুপুর ২ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ৭ ঘন্টাব্যাপী অনুষ্ঠিত হয় এই আনন্দ শোভাযাত্রা। এতে নেতৃত্ব দেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোখছেদুল মোমিন। বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর শাখার ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক হিটলার চৌধুরী ভলু।

সাথে ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলালীগ সভাপতি সানজিদা বেগম লাকী, পৌর মেয়র ও পৌর মহিলালীগ সভাপতি রাফিকা আকতার জাহান বেবী, পৌর মহিলালীগ সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা, পৌর কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন, উপজেলা যুবলীগের আহবায়ক দিল নেওয়াজ খানসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 

মোটর শোভাযাত্রায় ২৫ টি পিকআপ, ১৫ টি ট্রাক, ১০ টি ট্রলি ও প্রায় ২ হাজার মোটর সাইকেল নিয়ে নেতা ও কর্মী সমর্থকসহ প্রায় ৮ হাজার মানুষ অংশগ্রহণ করে। শহর ও গ্রামের পাড়া মহল্লায় হাজার হাজার মানুষ হাত নেড়ে র‌্যালীকে অভিবাদন জানায়। ফলে মুখরিত হয়ে উঠে উপজেলার প্রায় সব এলাকা। বিজয়ের উচ্ছাস ছড়িয়ে পড়ে প্রতিটি মানুষের মনে ঘরে ঘরে। 

শহরের সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‌্যালীটি শুরু হয়ে বঙ্গবন্ধু সড়ক, শেরেবাংলা সড়ক, রেলওয়ে কারখানা সড়ক, শহীদ জহুরল হক সড়ক, শহীদ ডা. জিকরুল হক সড়ক, শহীদ তুলশীরাম সড়ক দিয়ে বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর, পাঠানপাড়া, পোড়ারহাট, ঢেলাপীর হাট, কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সিপাইগঞ্জ বাজার, চওড়া বাজার, খাতামধুপুর ইউনিয়নের খালিশা বাজার, হামুরহাট, হাজারীহাট, কামারপুকুর ইউনিয়নের তোফায়েলের মোড়, কামারপুকুর বাজার, আদানীর মোড়, পীরপাড়া, লক্ষণপুর, চৌমুহনী বাজার, সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর হয়ে রেলওয়ে অফিসার্স কলোনীর ফাইভ স্টার মাঠে এসে শেষ হয়। 

এখানে সমাপনী বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়া বিশ্বের বিস্ময় উন্নয়নের রোল মডেল। তাঁর দৃঢ় মনোবল ও অদম্য সাহসিকতার ফসল স্বপ্নের পদ্মাসেতু। তাঁর নেতৃত্বে নানামুখী ষড়যন্ত্র আর বাধা বিপত্তি কে উপেক্ষা করে বাঙ্গালি জাতি আজ আবারও বিজয় অর্জন করেছে স্বকীয় চেতনা আর জাতিস্বত্বার লড়াইয়ে। বাংলাদেশ স্বগৌরবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বিশ্ব দরবারে।