Opu Hasnat

আজ ৫ জুলাই মঙ্গলবার ২০২২,

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মোরেলগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ বাগেরহাট

ভোরের কাগজের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মোরেলগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ

ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লায় দায়েরকৃত ১০ কোটি টাকার মানহানির মামলা প্রত্যাহারের দাবিতে  বাগেরহাটের মোরেলগঞ্জে  উপজেলা প্রেস ক্লাবের আয়োজনে মঙ্গলবার (২৪ মে)  দুপুর ১ টায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  হয়েছে। উপজেলা প্রেসক্লাবের  সামনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি ও উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি  প্রভাষক এইচএম জসিম উদ্দিনের নেতৃত্বে এই মানববন্ধন ও প্রতিবাদ  কর্মসূচিতে বক্তারা চিহ্নিত মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া এবং ভোরের কাগজের প্রকাশক-সম্পাদকসহ পাঁচজনের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

২০১৮ সালের ৯ জানুয়ারি মাদকবিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় শীর্ষে ছিল রিফাতের নাম। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের টেন্ডারবাজির হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গডফাদার হিসেবে পরিচিত মর্মে একাধিক সংবাদপত্রে আগেও খবর প্রকাশ হয়েছে। সিটি নির্বাচনের আগেও ‘আইওয়াশ’ হিসেবে তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। অবিলম্বে নিঃশর্ত মামলা প্রত্যাহার না করা হলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা বলেও বক্তারা হুশিয়ারি  উচ্চারণ  করেন।

ভোরের কাগজ পত্রিকার মোরেলগঞ্জ প্রতিনিধি প্রতিনিধি এইচএম জসিম উদ্দিনের সঞ্চালনায় এ কর্মসূচীতে উপজেলা  প্রেস ক্লাবের সভাপতি এইচ এম শহীদুল ইসলাম, দৈনিক ভোরের দর্পণের উপজেলা প্রতিনিধি ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শামীম আহসান মল্লিক, খোলা কাগজ প্রতিনিধি মোঃ আবু সালেহ, দেশের কন্ঠে প্রতিনিধি কেএম শহীদুল ইসলাম বক্তব্য রাখেন। 

এছাড়া এ কর্মসূচিতে যায়যায় দিনের প্রতিনিধি সাইফুজ্জামান রিপন, আমার বার্তার এনায়েত করিম রাজীব, দিনকালের আবুল কালাম, খুলনা টাইমসের মেজবাহ ফাহাদ দৈনিক খুলনাঞ্চলের শিব সজল ঢালী, সাংবাদিক আলি হায়দার ছগীর,  দৈনিক পুণরুত্থানের টি এম সাগর রনি সহ বিভিন্ন  জনপ্রতিনিধি,  শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।