Opu Hasnat

আজ ৭ ডিসেম্বর বুধবার ২০২২,

পাবিপ্রবির উপাচার্যের রুটিন দায়িত্বে ড. খায়রুল আলমের যোগদান শিক্ষা

পাবিপ্রবির উপাচার্যের রুটিন দায়িত্বে ড. খায়রুল আলমের যোগদান

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. খায়রুল আলম যোগদান করেছেন। সোমবার প্রজ্ঞাপন জারি হওয়ার পর তিনি যোগদান করেন। মঙ্গলবার সকালে তিনি শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মারক ম্যুরাল জনক জ্যোতির্ময়, স্বাধীনতা চত্বর ও শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এর আগে সোমবার শিক্ষামন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ে ভাইস চ্যান্সেলরের পদ শূন্য হওয়ায় পরবর্তী ভাইস চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে  উক্ত বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন অধ্যাপক ড. মোঃ খায়রুল আলম, বিজ্ঞান অনুষদ-কে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকান্ড পরিচালনার স্বার্থে সাময়িকভাবে ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব প্রদান করবেন।’

অধ্যাপক ড. মোঃ খায়রুল আলম ২০১২ সালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে যোগদান করেন। মোঃ খায়রুল আলম ১৯৮৩ সালে কালাই ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, জয়পুরহাট থেকে এস.এস.সি পরীক্ষা ও ১৯৮৫ সালে কারমাইকেল কলেজ, রংপুর থেকে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ন হন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে স্নাতক ও ১৯৮৯ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ১৬ তম বিসিএস এ কৃতিত্বের সাথে উত্তীর্ন হয়ে সরকারি আশেক মাহমুদ কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন।  রাজশাহী কলেজ  ও আজিজুল হক কলেজে সহকারী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেন। ২০১২ সালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। জয়পুর হাটের বাসিন্দা অধ্যাপক খায়রুল আলম এর পিতা আলহাজ মোঃ মতিউর রহমান এবং মাতা মিসেস খায়রন নেছা। তিনি বিবাহিত, দুই কন্যা সন্তানের জনক।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ পরিচালক মোঃ মারুক হোসেন চৌধুরী প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

 

এই বিভাগের অন্যান্য খবর