Opu Hasnat

আজ ৪ অক্টোবর মঙ্গলবার ২০২২,

দেশ সেরা কৃষাণী শাহেদার কৃষি ক্ষেত পরিদর্শন কৃষি মন্ত্রীর

পেয়াজ ও বীজ দুটোতেই আমরা স্বংয় সম্পূর্ন হবো : কৃষিমন্ত্রী কৃষি সংবাদফরিদপুর

পেয়াজ ও বীজ দুটোতেই আমরা স্বংয় সম্পূর্ন হবো : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী দিনে পেয়াজ ও পেয়াজ বীজ দুটোতেই আমরা স্বংয় সম্পূর্ন হবো। এটা করতে পারলে দেশের বাইরে থেকে আর আমদানী করতে হবে না পেয়াজ। তিনি বলেন, আর এর জন্য মাঠে সরাসরি আমি ক্ষেত পরিদর্শন করতে এসেছি কৃষকদের সাথে কথা বলে তাদের সমস্যা সহ সব বিষয় গুলো জানতে।

তিনি আরো বলেন, পেয়াজ চাষীরা যাতে সঠিক দাম পায় সেই বিষয়টা নিয়ে সরকার কাজ করছে। এছাড়া আমরা চেষ্টা করছি মধ্যেস্বত্বভোগিদের যে দৌরাত্ব রয়েছে সেটা দূর করে কিভাবে কৃষকদের স্বার্থ রক্ষিত সেই বিষয় নিয়ে কাজ করছি। এছাড়া কৃষি পণ্য পরিবহনে পথের যে ঝামেলা বা প্রতিবন্ধকতা রয়েছে সেগুলো বন্ধে সরকার কাজ করছে বলেও তিনি উল্লখ করেন।

মন্ত্রী বৃহস্পতিবার বেলা ১২টায় ফরিদপুর সদর উপজেলার গোবিন্দপুর এলাকার দেশসেরা পেয়াজ বীজ কৃষানী শাহেদা বেগমের পেয়াজ বীজ ক্ষেত পরিদর্শনে এসে এসব কথা বলেন।

এসময় কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ ছায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের ডিজি মোঃ বেনজির আলম, ধান গবেষানা ইন্সিটিউটের ডিজি ড. শাহাজাহান কবির, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান সহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ তার সাথে ছিলেন।

পেয়াজ বীজ ক্ষেত পরিদর্শন শেষে মন্ত্রী শাহেদা বেগমের খান বীজের হারভেষ্টার পদ্ধতি ঘুরে দেখেন তার বাড়ীতে গিয়ে। এসময় মন্ত্রী একজন নারী হিসেবে তার এই কৃষি পর্যায়ের অগ্রতির ভূয়সী প্রশংসা করেন।