Opu Hasnat

আজ ২৪ জানুয়ারী সোমবার ২০২২,

নির্বাচনী সহিংসতায় বগুড়ায় গুলিতে নিহত ৪ বগুড়া

নির্বাচনী সহিংসতায় বগুড়ায় গুলিতে নিহত ৪

বগুড়া জেলার গাবতলী উপজেলায় ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংর্ঘষে গুলিতে নারীসহ চারজন নিহত হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার বালিয়াদিঘী ইউনিয়নের কালাইহাটা উচ্চবিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহতরা  হলেন, কালাইহাটা গ্রামের খোকনের স্ত্রী কুলসুম আক্তার, তিনি একজন প্রার্থীর এজেন্ট ছিলেন। একই গ্রামের মৃত সহির উদ্দীন আকন্দের ছেলে খোরশেদ আলী, মৃত ইফাত উল্লাহর ছেলে আব্দুর রশিদ এবং মকবুল হোসেনের ছেলে আলমগীর হোসেন।

ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা না করে উপজেলা সদরে ব্যালট পেপার নিয়ে যেতে চান নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এতে আপত্তি জানায় নৌকা মার্কার প্রার্থী ইউনুছ আলী ফকির ও তার সমর্থকরা। এক পর্যায় তারা ভোট কেন্দ্র ঘেরাও করে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে ভাঙচুর শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এতে হতাহত হয়। রাত ৮টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসলে ভোট কেন্দ্রে ব্যালট পেপার গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী বলেন, সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে বলে তিনি নিশ্চিত হয়েছেন। লাশগুলো তাদের বাড়িতে আছে। পরে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানান তিনি।