Opu Hasnat

আজ ২৪ জানুয়ারী সোমবার ২০২২,

জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন

উৎসবমূখর পরিবেশে শেষ হলো পাংশা উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন রাজবাড়ী

উৎসবমূখর পরিবেশে শেষ হলো পাংশা উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন

উৎসবমূখর পরিবেশে নির্বাচনী আমেজে ও ভোটারের স্বতস্ফুর্ত অংশ গ্রহনে শান্তিপুর্নভাবে শেষ হয়েছে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে প্রশাসনের প্রস্তুুতি কার্যাবলী ছিলো প্রশংসার দাবীদার। দিন শেষে রাজবাড়ীর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নজরদারীতে একটি সুষ্ঠ নির্বাচন ও ভোটাধীকার প্রয়োগ করতে পেরে সন্তুুষ্টি জানিয়েছেন পাংশা উপজেলার সকল ইউনিয়ন পরিষদের ভোটার ও দর্শনীয়রা। নির্বাচন নিয়ে কেউ তুলতে পারেনি কোন প্রশ্ন।

নির্বাচনকে সুষ্ঠ করতে বুধবার সকাল ৮ থেকেই মাঠে ছিলো রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানসহ উর্দ্ধতন কর্মকর্তা। এ সময় তারা বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন সেই সাথে ভোটারদের সুবিধা অসুবিধার কথা শুনেন ও তাৎক্ষনিক ব্যাবস্থা গ্রহন করেন। পাশাপাশি অসুস্থ্য ও বয়স্কদের আগে ভোটের সিরিয়াল দিতে প্রিজাইডিং অফিসারদের অনুরোধ জানান তারা।

রাজবাড়ী জেলা রির্টানিং ও নির্বাচন কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান জানান, পঞ্চমধাপের এই নির্বাচনে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ১০ টি ইউনিয়নে ৪৯ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারন সদস্য হিসেবে ৩৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য হিসেবে ১০৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছে।পাংশা উপজেলার ১০ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৭ হাজার,২২৮ জন।

ভোট কেন্দ্র পরিদর্শন শেষে রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, নির্বাচন একটি উৎসব। নির্বাচন মানুষের ভোটাধীকার প্রয়োগের অধিকার। নির্বাচন যাতে সুষ্ঠ সুন্দর ও অপরাধমুক্ত হয় সেজন্য তিন স্তরের নিরাপত্তা ব্যাবস্থা গ্রহন করা হয়েছিলো। পাংশা উপজেলা পরিষদের ১০ টি ইউনিয়নের জন্য আড়াই হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল। পাশাপাশি সাদা পোশাকেও নজরদারি করেছে সংস্থাগুলো।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ীতে যোগদানের পর যে কয়টি নির্বাচন পার করেছি তাতে যেমন কোন প্রশ্ন উঠেনি। এই নির্বাচনেও কোন প্রশ্ন উঠবে না। দিন শেষে মানুষ যাতে বলে একটি ভালো নির্বাচন হয়েছে সেজন্য সব ধরনের ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। নির্বাচনকে সুষ্ঠ করতে যা যা করা প্রয়োজন আমরা তাই তাই করেছি।