Opu Hasnat

আজ ২১ মে শনিবার ২০২২,

রোববার সৈয়দপুরের ৫ ও ডিমলার ৭ ইউপিতে নির্বাচন নীলফামারী

রোববার সৈয়দপুরের ৫ ও ডিমলার ৭ ইউপিতে নির্বাচন

কড়া নিরাপত্তায় নীলফামারীর সৈয়দপুরের ৫টি ইউনিয়নে রোববার (২৬ ডিসেম্বর) ভোট গ্রহণ। ইতোমধ্যে সকল প্রস্ততি গ্রহণ করেছে উপজেলার নির্বাচন কার্যালয়। শনিবার (২৫ ডিসেম্বর) বিকেলের মধ্যে নির্বাচনী সামগ্রী পৌঁছে গেছে।

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণা শেষ।  নির্বাচনী এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে কড়া নিরাপত্তাবলয় তৈরি করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

নির্বাচনী এলাকাগুলোতে কোনো সাধারণ ছুটি থাকছে না। তবে নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তা-কর্মচারীরা সাধারণ ছুটির আওতায় থাকবেন। এ ছাড়া ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে ছুটি নিতে পারবেন ভোটাররা।

নীলফামারীর সৈয়দপুরে ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট হবে। এদিন সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।  ভোট ঘিরে কড়া নিরাপত্তাসহ সার্বিক প্রস্তুতি নিশ্চিত করেছে জেলা নির্বাচন কর্মকর্তার অফিস।

সৈয়দপুর উপজেলা রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম জানান, সৈয়দপুরে ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরক্ষিত ৬২ জন ও সাধারণ ১৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ১ লাখ ৭ হাজার ৩৩৫ জন ভোটারের মধ্যে নারী ৫৩ হাজার ৫৯ ও পুরুষ ৫৪ হাজার ২৭৬ জন রয়েছেন। মোট ৫১টি কেন্দ্রে ৩৩৩টি বুথে এসব ভোটার ভোট দেবেন।

নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।  শনিবার (২৫ ডিসেম্বর) ইউনিয়ন পর্যায়ের ভোটকেন্দ্রগুলোতে সরঞ্জাম পাঠানো হয়েছে। শুধু ভোটের দিন সকালে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও জানান, ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন পুলিশ, র‍্যাব, বিজিবির মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স। এ ক্ষেত্রে প্রতি উপজেলায় বিজিবি ও র‍্যাব মোতায়েন থাকবে। এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবলোকনের জন্য মনিটরিং সেল স্থাপন করা হয়েছে, যা নির্বাচনের পরেও দুদিন চালু থাকবে।

নির্বাচন উপলক্ষে সকল প্রকার যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জরুরি ও নির্বাচন কাজে ব্যবহৃত চলাচল করবে। তবে পরিচয়পত্র দেখিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সংশ্লিষ্টরা চলাচল করতে পারবেন বলে জানানো হয়েছে।