Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সিডনীতে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাল ফোরাম অব অষ্ট্রেলিয়ার সভা ও পূনর্মিলনী অনুষ্ঠিত সংগঠন

সিডনীতে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাল ফোরাম অব অষ্ট্রেলিয়ার সভা ও পূনর্মিলনী অনুষ্ঠিত

সিডনীতে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাল ফোরাম অব অষ্ট্রেলিয়ার নির্বাহী কমিটির সভাও পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।  রবিবার (১৯ ডিসেম্বর ২০২১) অষ্ট্রেলিয়ার সিডনীর লাকাম্বা লাইব্রেরী হল রুমে অনুষ্ঠিত সভা ও পূনর্মিলনীতে সংগঠনের নির্বাহী কমিটির সদস্য ও উপদেষ্টাবৃন্দ ছাড়াও বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দূর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোজাম্মেল হক খাঁন প্রধান অতিথী হিসেবে সংযুক্ত হয়ে বক্তব্য দেন।

স্কাউটার আলাউদ্দিন আলোকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বাংলাদেশ স্কাউটসের সহ সভাপতি প্রফেসর নাজমা শামস, সমাজ উন্নয়ণ ও স্বাস্থ্য বিষয়ক জাতীয় কমিশনার জাতীয় কমিশনার কাজী নাজমুল হক নাজু, ষ্ট্র্যাটেজিক প্ল্যানিং ও গ্রোথ বিষয়ক জাতীয় কমিশনার সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার, জনসংযোগ ওবিপণন বিষয়ক জাতীয় কমিশনার ফজলুল হক আরিফ পিআরএস, আন্তর্জাতিক বিষয়ক প্রাক্তন জাতীয় কমিশনার রফিকুল ইসলাম খাঁন, প্রশিক্ষন বিষয়ক জাতীয় উপ কমিশনার মিজানুর রহমান মজুমদার শেলী, জনসংযোগ ওবিপণন বিসয়ক জাতীয় উপ কমিশণার মীর মোহাম্মদ ফারুক, প্রাক্তন জাতীয় উপকমিশনার আব্দুল মান্নান পিআরএস প্রমূখ ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন।

সংগঠনের সভাপতি স্কাউটার আলাউদ্দিন আলোক জানান, অষ্ট্রেলিয়ার ক্যানবেরা, সিডনী, মেলবোর্ণ, এ্যাডিলেড, পার্থসহ বিভিন্ন শহরে বাংলাদেশের শতাধিক প্রাক্তন স্কাউট, রোভার স্কাউট, স্কাউট লিডার ও স্কাউট সংগঠক সপরিবারে বসবাস করেন। তাদের অনেকেই বাংলাদেশের শাপলা কাব, প্রেসিডেন্ট স্কাউট ও প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত এবং উডব্যাজার, লিডার ট্রেনার ও বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের সদস্য রয়েছেন। তাদের নিয়ে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাশনাল ফোরাম অব অষ্ট্রেলিয়া নামে একটি সংগঠন রয়েছে। ইতোপূর্বে সংগঠনের উদ্যোগে এসব স্কাউট পরিবারের সদস্যদের নিয়ে কয়েকবার পূনর্মিলনী আয়োজন করা হয়েছে বলেও জানান আলাউদ্দিন আলোক।

এই বিভাগের অন্যান্য খবর