Opu Hasnat

আজ ২১ অক্টোবর বৃহস্পতিবার ২০২১,

সৈয়দপুর-চট্টগ্রাম রুটে সরাসরি চলবে ইউএস-বাংলা ফ্লাইট নীলফামারী

সৈয়দপুর-চট্টগ্রাম রুটে সরাসরি চলবে ইউএস-বাংলা ফ্লাইট

এবার সৈয়দপুর-চট্টগ্রামরুটে সরাসরি উড়োজাহাজ চালানোর সিদ্ধান্ত নিয়েছে ইউএস বাংলা এয়ারলাইন্স। আগামী ৩০ সেপ্টেম্বর ওই রুটে প্রথম ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি বিমান সংস্থাটি।

ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের আকাশ পথের যাত্রীদের অধিক সেবা দেয়ার লক্ষ্যে  অভ্যন্তরীণ রুটের বিস্তৃতি ঘটাতে যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।  দেশের উত্তরাঞ্চলের অন্যতম বানিজ্যিক শহর সৈয়দপুর থেকে চট্টগ্রামে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। আগামী ৩০ সেপ্টেম্বর  সৈয়দপুর থেকে চট্টগ্রাম রুটে উদ্বোধনী ফ্লাইট শুরু হবে।

উত্তরের একমাত্র বিমানবন্দর সৈয়দপুর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন চট্টগ্রামে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।  রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে। একই দিন দুপুর ১২ টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে যাত্রা করবে।সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানয়ের ন্যূনতম ভাড়া ৬,২০০ টাকা ও রিটার্ণ ভাড়া ১২,৪০০ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

খুব শীঘ্রই ইউএস-বাংলা এয়ারলাইন্স সৈয়দপুর থেকে কক্সবাজার, সিলেট থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।  ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের আকাশপথকে শক্তিশালী করার লক্ষ্যে প্রথমবারের মতো যশোর ও সৈয়দপুর থেকে চট্টগ্রাম কিংবা কক্সবাজারে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে, যা বাংলাদেশের এভিয়েশনের এগিয়ে চলার লক্ষ্যই পূরণ করছে।সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ ৮-কিউ৪০০।

এ ব্যাপারে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) মুঠোফোনে কথা হয় মহাব্যবস্থাপক কামরুল হাসানের সাথে। তিনি জানান, দেশের গুরুত্বপূর্ণ গন্তব্যগুলোতে আকাশসেবা দিতে ইউএস বাংলা এয়ারলাইন্স কাজ শুরু করেছে। ৩০ সেপ্টেম্বর সৈয়দপুর- চট্টগ্রাম রুটে ফ্লাইট চালু হচ্ছে। পরবর্তীতে সৈয়দপুর-কক্সবাজার রুটেও ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান তিনি।