Opu Hasnat

আজ ২১ অক্টোবর বৃহস্পতিবার ২০২১,

মুন্সীগঞ্জে ছাত্রলীগের হাতুড়িপেটায় সাবেক ছাত্রলীগ নেতা নিহত মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে ছাত্রলীগের হাতুড়িপেটায় সাবেক ছাত্রলীগ নেতা নিহত

পাওনা টাকার জের ধরে মুন্সীগঞ্জের গজারিয়ায় ছাত্রলীগ নেতার হাতুড়ি পেটায় সাজিদুল ইসলাম মিম (২২) নামের সাবেক এক ছাত্রলীগ নেতার নিহত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত মিম গজারিয়া উপজেলার হোসেন্দী এলাকার ইসমানিরচর গ্রামের আব্দুস সাত্তার মিয়ার ছেলে ও হোসেন্দী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সম্পাদক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রইছ উদ্দিন বলেন, এ ঘটনায় আগে একটি মামলা হয়েছিল। মামলাটি এখন হত্যা মামলা করা হবে। এবং সে অনুযায়ী আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওসি রইছ উদ্দিন আরো বলেন, গত ১৫ সেপ্টেম্বর দুপুরে উপজেলার হোসেন্দী এলাকায় হাতুড়ি দিয়ে পিটিয়ে মিমকে আহত করেন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সংগ্রাম মোল্লা (২৪) ও তার লোকজন।

এদিকে, মামলার এজাহার ও নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, গত ১০ সেপ্টেম্বর বনভোজনে যাওয়ার জন্য ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সংগ্রামের কাছ থেকে মিম ৪০০ টাকা ধার করেন। গত ১৫ সেপ্টেম্বর দুপুরে মিম উপজেলার নাজিরচর এলাকা থেকে বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে পাওনা টাকার জন্য তাকে ধরে নিয়ে যান সংগ্রাম মোল্লা ও তার লোকজন। পরে মিমকে স্থানীয় অ্যাডভান্স প্রি-ক্যাডেট স্কুলের সামনে তুলে নিয়ে গিয়ে হাতুড়ি ও অন্যান্য দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে আহত করেন সংগ্রামসহ মো. আতাউর (২৭), সম্রাট (২২), তুষার (২০), সাব্বির (২২), নিঝুম (২২), অপু (২২), আরজু (২০), শুভসহ (২০) অজ্ঞাত পরিচয় আরও ৮-১০ জন। পরে গুরুতর আহত অবস্থায় মিমকে প্রথমে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সেখানেই উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আটদিনের মাথায় বৃহস্পতিবার  তিনি মারা যান।

এ বিষয়ে উপজেলার হোসেন্দী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনিরুল হক মিঠু বলেন, সংগ্রাম, আতাউর ছেলেগুলো এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড করে বেরায়। তারা এলাকায় ত্রাসের রাজত্ব তৈরি করে আসছে। বিভিন্ন সময় ইউনিয়ন পরিষদের সরকারি কাজেও ওরা বাধা দেয়। মিমকে হত্যার ঘটনায় এলাকাবাসী হত্যাকারি সন্ত্রাসীদের বিচার দাবি করেছেন।

ওসি রইছ উদ্দিন আরো জানান, নিহতের লাশ ঢাকা থেকে ময়নাতদন্ত শেষে মুন্সীগঞ্জের গজারিয়ায় নিজ গ্রামে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত সারে ১০ টার দিকে দাফন করা হয়েছে।

এ ঘটনায় নিহতের বাবা আব্দুস সাত্তার বাদি হয়ে মামলা দায়ের করেছেন। আসামিরা সবাই পলাতক রয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে বলে ওসি জানিয়েছেন।