Opu Hasnat

আজ ২৪ অক্টোবর রবিবার ২০২১,

সৈয়দপুরে বিনামূল্যে সাইকেল পেলো ৩২ দরিদ্র শিক্ষার্থী নীলফামারী

সৈয়দপুরে বিনামূল্যে সাইকেল পেলো ৩২ দরিদ্র শিক্ষার্থী

নীলফামারীর সৈয়দপুরে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) শহরের নতুন বাবুপাড়া হাজী কলোনী শহীদ কুদরত স্মৃতি সংসদ চত্বরে ওই বিতরণ অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা দারিদ্র বিমোচন সংস্থা (দাবিস)’র সভাপতি সিনিয়র আইনজীবী আলহাজ্ব শাহজাহান আলী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম হুসাইন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার নূর মোহাম্মদ ও শিল্প সাহিত্য সংসদের সভাপতি ম.আ শামীম।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় উপজেলার হতদরিদ্র ও দরিদ্র পরিবারের ৩২জন শিক্ষার্থীকে একটি করে বাইসাইকেল দেওয়া হয়। দারিদ্র বিমোচন সংস্থার (দাবিস) ব্যবস্থাপনায় অনুষ্ঠিত সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী পরিচালক মাসুদুল হক (কচি), রেলওয়ে প্রকৌশলী মনসুর আলী, সমাজসেবক মাজাহারুল ইসলাম (মিজু), শহীদ কুদরত স্মৃতি সংসদের সভাপতি মাহফুজুল হক বাচ্চু, সংস্থার সহ-সভাপতি মিজানুল হক মিজান প্রমুখ।

বোতলাগাড়ী ইউনিয়নের সড়কপাড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী রানী বলেন, বাড়ি থেকে আমার স্কুল অনেক দূরে। প্রতিদিন রিকশা-ভ্যানে যেতে টাকা ও সময় দুটোই লাগে। আবার কখনো বাবা-মা টাকাও দিতে পারেন না। তখন পায়ে হেটে কষ্ট করে স্কুলে যেতে হয়। এখন সাইকেলে করে স্কুলে যাব। স্কুলে যেতে আর কষ্ট হবে না।