Opu Hasnat

আজ ১৯ সেপ্টেম্বর রবিবার ২০২১,

ব্রেকিং নিউজ

ছাতকে ভূমিতে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ সুনামগঞ্জ

ছাতকে ভূমিতে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করার অভিযোগ

সুনামগঞ্জের ছাতকে মন্ডলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিবেশি আব্দুল হান্নান বিদ্যালয়ের ভ’মি দখল করে জোর পূর্বক স্থাপনা ও সীমানা প্রাচীর নির্মাণের প্রস্তুতি নিলে গ্রামবাসী বাঁধা দেয়। স্থাপনা ও সীমানা প্রাচীর নির্মাণ না করতে গ্রামের মূরব্বী আব্দুল মনাফ ও সমাজ সেবক ব্যবসায়ী কদরিছ খানের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে প্রায় শতাধিক নাগরিকের স্বাক্ষর সহ একটি লিখিত আবেদন পত্র দাখিল করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর। 

অভিযোগ সূত্রে জানা যায়, ১৯৬৭ সালে স্থাপিত এ বিদ্যালয়ে ১৯৯৭ সালের আর এস খতিয়ানে ১একর ৬৩শতক ভূমি বিদ্যালয়ে থাকলে ও প্রতিবেশি দখলদার আব্দুল হান্নান প্রায় ৫৪শতক ভূমি নিজ দখলে নিয়ে স্থাপনা ও সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে সচেতন গ্রামবাসীর নজরে আসে বিষয়টি। তাই গ্রাম বাসী ও দখলদাদের  মধ্যে যে কোনো সময় দাঙ্গা হাঙ্গামার আশংকা করছেন এলাকাবাসী। 

এ ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা কর্মকর্তা মাছুম মিঞা জানান ভূমি অফিস হতে জরিপ করে সমাধান দিলেও গ্রামবাসী মান্তে নারাজ। তাই আবারও দু পক্ষের লোকজন সহ এলাকাবাসীকে সাথে নিয়ে শীঘ্রই জরিপ করে দু পক্ষকে ভুমির মালিকানা বুঝিয়ে দেওয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান জানান মন্ডলপুর গ্রামবাসীর পক্ষে ভূমি বেদখলের একটি লিখিত অভিযোগ পেয়েছি। ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা ও তফশীলদারকে দায়িত্ব দিয়েছি। সরেজমিন তদন্ত করে প্রতিবেদন পেশ করার জন্য। 

এই বিভাগের অন্যান্য খবর