Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

কালকিনিতে মুক্তিযোদ্ধার প্রতিবাদ সভা মাদারীপুর

কালকিনিতে মুক্তিযোদ্ধার প্রতিবাদ সভা

মাদারীপুরের কালকিনিতে এসকান্দার হাওলাদার নামে এক বীর মুক্তিযোদ্ধা বিরুদ্ধে অপ্রচারের ঘটনায় প্রতিবাদ সভা করা হয়েছে। রোববার সকালে দক্ষির রাজদী গ্রামের স্থানীয় লোকজনের  উদ্যোগে এ সভা করা হয়।

অভিযোগ সুত্রে জানাগেছে, পৌর এলাকার দক্ষিন রাজদী গ্রামের বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা এসকান্দার হাওলাদার ও প্রবাসি সবুজ হাওলাদারকে নিয়ে স্থানীয় একটি কুচক্রি মহল জমিজমার বিষয় নিয়ে সাংবাদিকদের ভুল ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করিয়েছে। মুলত এসকান্দার হাওলাদার ও সবুজ হাওলাদার কারো জমি দখলের চেষ্টা চালায়নি। জমি মুলত তাদের নিজেদের বলে জানান মুক্তিযোদ্ধা এসকান্দার ও সবুজ। সকল বৈধ কাগজপত্র অনুসারে এসকান্দার ও সবুজ তাদের জমি বুঝে নিয়েছেন বলে প্রতিবাদ সভায় দাবি করেন তারা।

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা এসকান্দার ও সবুজ বলেন, জমি দেবাশিষ ও নেপালসহ কারো নয়। জমি আমাদের। আমরা কারো জমি দখলের চেষ্টা করিনি। আমরা কাউকে কোন প্রকার হুমকি দেইনি। এলাকার হিন্দু সমাজকে আমরা নিরাপত্তা দিয়ে রেখেছি। আমাদের নিজের জমি আমরা বুঝ করে নিয়েছি। ভজন দত্ত যা বলেছে সব বানোয়াট ও ভিত্তিহীন কথা। আমরা তিব্র নিন্দা প্রতিবাদ জানাই।

তবে আ.লীগ নেতা ভজন দত্ত বলেন, জমির বিষয় নিয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান মিমাংশা করে দেয়ার পরও এসকান্দার ও সবুজ তা মানছেনা।