Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ, ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত সংগঠন

বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ, ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ ও বিপণন বিভাগের পরিচালনায় এবং চট্রগ্রাম অঞ্চলের ব্যবস্থাপনায় সোমবার (১৬ আগস্ট ২১) অনলাইনে অনুষ্ঠিত হয়েছে ‘জনসংযোগ, ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক ওয়ার্কশপ। ওয়ার্কশপে চট্রগ্রাম অঞ্চলের সকল জেলা এবং রোভার, রেলওয়ে, নৌ এয়ার থেকে সর্বমোট ১২৩ জন স্কাউটার অনলাইনে অংশগ্রহণ করেন।

ওয়ার্কশপ উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ স্কাউটস এর উপদেষ্টা ও প্রাক্তন মুখ্য সচিব মোঃ আব্দুল করিম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (জনসংযোগ ও বিপণন) ও কমিশনার, কর অঞ্চল-৪, চট্রগ্রাম, এম এম ফজলুল হক আরিফ। 

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন, বাংলাদেশ স্কাউটস এর নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম অঞ্চলের সভাপতি ও চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড প্রদীপ চক্রবর্তী। 

দিনব্যাপী এ ওয়ার্কশপে রির্সোসপারসন হিসেবে সেশন পরিচালনা করেন, বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (স্ট্যাটেজিক প্লানিং ও গ্রোথ) সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার, জাতীয় উপ কমিশনার (জনসংযোগ ও বিপণন) সুকান্ত গুপ্ত অলক ও জাতীয় উপ কমিশনার (জনসংযোগ ও বিপণন) মীর মোহাম্মদ ফারুক। 

ওয়ার্কশপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় কমিশনার (ফাউন্ডেশন) সাফিনা রহমান। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জাতীয় কমিশনার (জনসংযোগ ও বিপণন) এম এম ফজলুল হক আরিফ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আঞ্চলিক কমিশনার ও উপ পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, চট্রগ্রাম দেবব্রত দাস। শুভেচ্ছা বক্তব্য রাখেন, আঞ্চলিক উপ কমিশনার (জনসংযোগ) মনোয়ারা বেগম। 

ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ আলমগীর এবং সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করেন, এস এম জাহির উল আলম উপ পরিচালক, চট্টগ্রাম অঞ্চল। ওয়ার্কশপ সমন্বয় করেন, এ এইচ এম শামছুল আজাদ, উপ পরিচালক (জনসংযোগ ও বিপণন) বাংলাদেশ স্কাউটস। ওয়ার্কশপের আইসিটি সহয়তা প্রদান করেন মোঃ হামজার রহমান শামীম, উপ পরিচালক (আইসিটি) বাংলাদেশ স্কাউটস ও আব্দুল্লাহ আল ফাহাদ, সদস্য পিআরএম টীম, বাংলাদেশ স্কাউটস। 

ওয়ার্কশপে অংশগ্রহণের মাধ্যমে অংশগ্রহণকারী স্কাউটারবৃন্দ জনসংযোগ সহ স্কাউটিং এর ব্র্যান্ডিং ও বিপণন কৌশল ও করণীয় সম্পর্কে অবহিত হয়। যার মাধ্যমে স্কাউটিং এর কার্যক্রম জনসাধারণের নিকট দৃশ্যমান হবে বলে অতিথি ও অংশগ্রহণকারীবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।

এই বিভাগের অন্যান্য খবর