Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

পদ্মায় এবার বড়শীতে ধরা পরল ৭ কেজি’র বাঘাইড়! রাজবাড়ী

পদ্মায় এবার বড়শীতে ধরা পরল ৭ কেজি’র বাঘাইড়!

রাজবাড়ী জেলার  গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ৩ নং ফেরি ঘাটের পন্টুনের পাশে ফাঁকা জায়গায় বড়শি ফেলে সৌখিন মাছ শিকারী মজিবর মোল্লা ৭ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরেছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল থেকে ৪ ঘন্টা নদীতে বড়শি ফেলে রাখার পর দুপুর ২ টার দিকে তার বরশিতে মাছটি ধরা পরে। ওজন দিয়ে দেখা গেছে মাছটি ৭ কেজি ১ শত গ্রাম।

পরে মাছটি স্থানীয় মৎস ব্যবসায়ী ও শাকিল সোহান মৎস্য আড়তের মালিক মোঃ শাহজান মিয়া সম্রাটের কাছে ৩ হাজার ১ শ টাকায় বিক্রি করেন। শাজাহান মিয়া মাছটি কিনে সাথে সাথেই স্থানীয় এক ব্যক্তির নিকট ৩ হাজার ৫ শ টাকায় বিক্রি করে দেন। এই প্রথম বড়শী দিয়ে ধরা বাঘাইড় মাছটি দেখতে ছোট বড় অনেকেই সেখানে ভীড় করেন।

মৎস শিকারী মজিবর মোল্লা বলেন, করোনার কঠোর লকডাউনে কাজ বন্ধ তাই ফেরি ঘাটের পন্টুনে বসে বড়শি দিয়ে নিয়মিত মাছ ধরি। এতদিন ছোট ছোট মাছ পেলেও আজকে ৭ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ পেয়ে আমি খুবই আনন্দিত।

মাছ ব্যবসায়ী ও শাকিল সোহান মৎস্য আড়তের মালিক মোঃ শাহজান মিয়া বলেন, বাঘাইড় মাছ গভীর পানিতে থাকে। সাধারনত বড় নৌকা ও জাল দিয়ে জেলেরা এই ধরনের মাছ শিকার করে। এই প্রথম দৌলতদিয়া ফেরি ঘাটের কাছে ৭ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরা পরল। বিষয়টি এলাকায় চাঞ্চল্যের তৈরি করেছে। সবার মুখে মুখে এখন একটি কথাই শোনা যাচ্ছে বরশিতে বাঘাইড় মাছ।