Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

সৈয়দপুরে বিধিনিষেধ না মানায় ১০ মামলায় জরিমানা ২৩ হাজার, ১ জনের জেল নীলফামারী

সৈয়দপুরে বিধিনিষেধ না মানায়  ১০ মামলায় জরিমানা ২৩ হাজার, ১ জনের জেল

নীলফামারী সৈয়দপুরে করোনা সংক্রমন প্রতিরোধে চলমান কঠোর লকডাউনের ৫ম দিনে বিধিনিষেধ না মানায় ১০ মামলায় ২৩ হাজার টাকা জরিমানা ও চোলাই মদসহ আটক এক ব্যক্তিকে ৩ মাসের করাদন্ড দেয়া হয়েছে। লকডাউন উপেক্ষা করে স্বাস্থ্যবিধি না মানায় মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত  সৈয়দপুরে ভ্রাম্যমান আদালতে ওই দন্ডাদেশ দেয়া হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারি বিধিনিষেধ অমান্য করে কঠোর লকডাউনের ৫ম দিন শহরে দোকানের অর্ধেক শার্টার তুলে ব্যবসা করায়, অযথা ঘোরাঘুরি ও মুখে মাস্ক না থাকায় ৯টি মামলায় ২২ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

অপরদিকে চোলাই মদসহ আরও একটি মামলায় মন্ডল দেবনাথ (৩২) নামে এক যুবককে ৫শত টাকা জরিমানা ও তিন মাসের বিনাশ্রমে কারদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সে উপজেলার কাশিরাম বেলপুকুর  ইউনিয়নের হাজারীহাট এলাকার দাশপাড়ার যোগিশ চন্দ্র রায়ের ছেলে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রমিজ আলম ওই দন্ডাদেশ প্রদান করেন। লকডাউনে অভিযান চলাকালে বাংলাদেশ সেনাবাহিনী ও সৈয়দপুর থানা পুলিশ উপস্থিত ছিলেন।

নীলফামারীর সৈয়দপুরে প্রথম দিন থেকে এ পর্যন্ত এ উপজেলায় ভ্যাম্যমান আদালতে ৩৭ মামলায় ৪৩ হাজার ৪ শত টাকা জরিমানা, ১ ব্যাক্তির ৭ দিন, অপর ব্যক্তির ৩ দিন ও চোলাই মদ ব্যবসায়ীর ৩ মাসের বিনাশ্রমে কারদন্ড দিয়েছে ভ্রম্যমান আদালতে।