Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

সৈয়দপুরে লকডাউনে ৬ মামলা, ২০ হাজার জরিমানা ও ১ জনের জেল নীলফামারী

সৈয়দপুরে লকডাউনে ৬ মামলা, ২০ হাজার জরিমানা ও ১ জনের জেল

নীলফামারী সৈয়দপুরে করোনা সংক্রমন প্রতিরোধে চলমান কঠোর লকডাউনের তৃতীয় দিনে রোববার (২৫ জুলাই) বিধিনিষেধ না মানায় ৬ মামলায় ২০ হাজার  টাকা জরিমানাসহ ১ জনের ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। লকডাউন উপেক্ষা করে স্বাস্থ্যবিধি না মানায় সৈয়দপুরে ভ্রাম্যমান আদালতে ওই দন্ডাদেশ দেয়া হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারি বিধিনিষেধ অমান্য করে কঠোর লকডাউনের তৃতীয় দিন শহরের শহীদ ডা: শামসুল হক রোডের কাপড় ব্যবসায়ী জুবায়ের (৩০) কে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। সে  রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়নের ফাজিলপুর গ্রামের বাসিন্দা ফজলুর রহমানের ছেলে।

অপরদিকে, শহরে দোকানের অর্ধেক শার্টার তুলে ব্যবসা করায় সনু, সমশের, মাহতাব আলী ও তারিকসহ ৫ হাজার টাকা করে  ৬ ব্যবসায়ীর ৬ মামলায় জরিমানা করা হয় ২০ হাজার  টাকা।  সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত ওই আদালত পরিচালনা করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রমিজ আলম। অভিযান চলাকালে সৈয়দপুর থানা পুলিশ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২২ থেকে ২৫ জুলাই দুপুর পর্যন্ত এ উপজেলায় ভ্যাম্যমান আদালতে ২৭ মামলায় ২০ হাজার ৪ শত টাকা জরিমানা, ১ ব্যাক্তির ৭ দিন ও অপর ব্যক্তির ৩ দিনের বিনাশ্রমে কারদন্ড দিয়েছে ভ্রম্যমান আদালতে।