Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

ফরিদপুরের জনবান্ধব পুলিশ সুপারের দুই বছর ফরিদপুর

ফরিদপুরের জনবান্ধব পুলিশ সুপারের দুই বছর

ফরিদপুরের জনবান্ধব পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান (বিপিএম, সেবা) গত ২০১৯ সালের ২৫ জুলাই ফরিদপুরে যোগদান করেন। সেই হিসেবে তাঁর ২০২১ সালের ২৫ জুলাই দুই বছর পূর্ন করলেন এই জেলার পুলিশ সুপার হিসেবে। এই দুই বছর ছিলো ফরিদপুরের পরির্বতনের ঘটনা বহুল বছর। বিভিন্ন ক্ষেত্রে পরির্বতন হয়েছে এই দুই বছরে।

আর এই দুই বছরের পূর্তি উপলক্ষে তাঁর অফিস কক্ষে তাকে ফুলের শুভেচ্ছা জানান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ হেলালউদ্দিন ভূইয়া ও সিনিয়র ট্রাফিক ইন্সেপেক্টর মো. তুহিন লস্করসহ পুলিশের কর্মকর্তারা। এসময় তাঁরা পুলিশ সুপারের দুই বছরের তাঁর নেয়া বিভিন্ন কাজের প্রশংসা করেন। তাঁরা জানান. এমন ভালো একজন সৎ পুলিশ সুপার কর্মক্ষেত্রে ভাগ্যগুনে পাওয়া যায়।   

দুই বছরের পরিবর্তন-
রাজনৈতিক, সামাজিক ও করোনা সময়ে তিনি এই জেলার পুলিশ সুপার হিসেবে অনেক কিছু দিয়েছেন জেলার বাসিন্দাদের। তাঁর সময়ে তিনি প্রতিটি মানুষের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করেছেন। অসহায় মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা এখনো তিনি। তাঁর সময়ে সাধারন মানুষ যে ভরসা পেয়েছেন তা হয়তো এর আগে তেমন করে কেও দিতে পারেনি তাঁদের। জেলার বাসিন্দাদের নিরাপদ একটি রাত-দিন উপহার দিয়ে চলছেন ফরিদপুরের জনবান্ধব পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান(বিপিএম, সেবা)। তাঁর ভূমিকার কথা স্বর্না অক্ষরে লেখা থাকবে মানুষের পতিত গহীণ মনে।

এদিকে জেলার পুলিশ সুপার হিসেবে এখনো তাঁর সাথে দেখা করার জন্য অফিসের দরজা প্রতিটি সাধারন মানুষের জন্য খোলা। দিন-রাত অফিসে থেকে সময় দেন অসহায় মানুষের কথা শোনার জন্য। ধর্য্য ধরে তিনি তাঁদের কথা শোনেন এবং সাধ্যমত সাহায্য সহযোগিতা করে থাকেন। অনেক ক্ষেত্রে তার বেতনের টাকা নিয়ে মানুষের পাশে গিয়ে দাড়াঁন।    

করোনার শুরু থেকে তাঁর নেতৃত্বে ফরিদপুর জেলা পুলিশ করোনায় মৃত ব্যক্তির দাফন, সৎকার, ফ্রি অক্সিজেন সেবা, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী প্রদান, লকডাউন নিশ্চিত সহ নানা কাজে ফরিদপুর জেলা পুলিশ এখন একটি উদাহরন সারা দেশে। এছাড়া তাঁর নেয়া আরো বিভিন্ন উদ্যোগ দেশের বিভিন্ন জায়গায় ব্যবহৃত হচ্ছে মডেল হিসেবে।