Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু ফরিদপুর

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১১ জনের মৃত্যু

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালটিতে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে হাসপাতালে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫জনের করোনা পজেটিভ ও ৬জনের করোনা উপসর্গ ছিল।  বর্তমানে হাসপাতালটিতে ৪৩১জন ভর্তি রয়েছে। এর ভিতর গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৭৮ জন রোগি। প্রতিনিয়ত রোগির চাপ বাড়াতে হাসপাতালে সেবা দিতে হিমসিম খাচ্ছে ডাক্তার ও নার্সরা।     

গত ২৪ ঘন্টায় জেলায় ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৪৭ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০.৮৪ শতাংশ। ফরিদপুরে এ পর্যন্ত ১৫ হাজার ৩৬২ জন রোগির করোনা শনাক্ত হয়। সরকারী হিসেবে এ পর্যন্ত ২৯৩ জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা: ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৩৩৭ জনের নমুনা পরীক্ষার করে শনাক্ত হয়েছে ১৪৭ জন।

এদিকে গত ১ জুলাই থেকে চলা লকডাউন সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ৩০৮ টি মোবাইল কোর্টের মাধ্যমে ৪৬০ জন ব্যক্তিকে ২,৯৯,৯৪০/- টাকা জরিমানা করা হয়। ফরিদপুর জেলা পুলিশের ৯টি থানা এলাকায় দিবা ও রাত্রি কালীন টহল পার্টি ও ১৪৪টি চেকপোস্টের মাধ্যমে পুলিশ সদস্যগন পালাক্রমে সার্বক্ষনিক ডিউটিতে নিয়োজিত ছিল।

এছাড়া ফরিদপুর জেলা পুলিশ কর্তৃক ১৪৮৭৯ জন ব্যক্তি ও ৪৫০৯ টি বিভিন্ন ধরনের গাড়ী চেকপোস্টে বিধি নিষেধ সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করা হয়। লকডাউন চলাকালীন বিধি-নিষেধ অমান্য করায় পুলিশ কর্তৃক ৮২ জন ব্যক্তিকে বিভিন্ন সময় গ্রেপ্তার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে কোর্টে প্রেরণ করা হয়।