Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০২১,

কালকিনিতে অতি মহামারিতে জনসেবামুলক কাজে ব্যস্ত ওসি ইসতিয়াক মাদারীপুর

কালকিনিতে অতি মহামারিতে জনসেবামুলক কাজে ব্যস্ত ওসি ইসতিয়াক

করোনার অতি মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে জনসেবামুলক কাজে ব্যস্ত রয়েছেন মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আসফাক রাসেল। তিনি বর্তমানে দুচোখের ঘুম হারাম করে মৃত্যু ভয়কে উপেক্ষা করে দিন-রাত ২৪ ঘন্টাই সাধারন-মানুষের সুখে-দুঃখে পাশে রয়েছেন। যেখানেই দেখছেন অপরাধ সেখানেই তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে গিয়ে প্রতিরোধ গড়ে তুলছেন।

থানা ও সরেজমিন সুত্রে জানাগেছে, কালকিনি থানায় যোগদান করার পর থেকেই ওসি ইসতিয়াক আসফাক রাসেল সকাল ৯ টা থেকে শুরু করে রাত ৪টা পর্যন্ত থানার এসআই ও এসআইদের সাথে নিয়ে মাঠে ডিউটি করে আসছেন। এমনকি তিনি তার নিজ পরিবারকে ঠিকমত সময় দিতে পারেন না ব্যস্ততার কারনে। এ করোনাকালে তিনি ইভটিজিং, মাদক, বাল্যাবিয়েসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধে প্রতিদিন সারাশি অভিযান চালান এবং কি করোনা সচেতনতায় তার সমস্ত কর্মকান্ড প্রতিদিন চালিয়ে যাচ্ছেন। যেখানেই তিনি কোন অপরাধ পান সেখানেই তিনি কঠোর প্রতিরোধ করে গড়ে তোলেন। বিশেষ করে তিনি করোনা সচেতনতায় উপজেলার বিভিন্ন মসজিদের ঈমামদের সাথে একের পর এক মতবিনিময় সভা অব্যহত রেখেছেন।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেল বলেন, আমি সাধারন মানুষদের একটু সুখে-শান্তিতে রাখার জন্য সব কিছু ত্যাগ করতে পারি। মাদকসহ সকল অপরাধের বিরুদ্ধে আমি যুদ্ধ ঘোষনা করেছি। কালকিনি থানা এলাকায় কোন প্রকার অপরাধমুলক কর্মকান্ড আমি সহ্য করবো না। তাই বলছি যদি কেউ কোন প্রকার অপরাধের সাথে জরিত থাকেন তাহলে সময় থাকতে ভালো হয়ে যান। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কোন প্রকার অপরাধ পছন্দ করেন না। তাই আমিও আশ্রয় দেব না। এটা আমার চ্যালেঞ্জ।