Opu Hasnat

আজ ২৭ সেপ্টেম্বর সোমবার ২০২১,

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ১০টি হাই ফ্লো অক্সিজেন সংযুক্ত চুয়াডাঙ্গা

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ১০টি হাই ফ্লো অক্সিজেন সংযুক্ত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ১০টি টি নতুন শয্যায় হাই ফ্লো অক্সিজেন সংযুক্ত করলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির অন্যতম নেতা বি এন্ড টি গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান টিপু তরফদার। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তার পক্ষে সাবেক উপজেলা বিএনপির সাধারন সম্পাদক জহুরুল ইসলাম এই হাই ফ্লো অক্সিজেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ ফারহানা (আর.এম.ও) এর নিকট তুলে দেন।

এনিয়ে তিনি করোনা রোগীদের চিকিৎসার জন্য  সর্বমোট ২২ শয্যায় উন্নীত করলেন। এসময় উপস্থিত ছিলেন, জাকির হোসেন, ইসাহাক আলী, এরশাদ আলী, নজরুল ইসলাম, নয়ন, মিন্টু, মশিউর রহমান, টনিক, রাসেল, ইমরান, উজ্জ্বল, তুহিন, ও অন্যান্য নেতৃবৃন্দ। এর আগে তিনি গত বছরে করোনার প্রদুর্ভাব শুরু হলে এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  হাই ফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপন করেন। এরপর সম্প্রতি উপজেলার সীমান্তবর্তী এলাকাসহ উপজেলাব্যাপি করোনা সংক্রমন ব্যাপক হারে ছড়িয়ে পড়লে চলতি মাসের ১ তারিখে অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন ধরনের চিকিৎসা সামগ্রী প্রদান করেন। বর্তমানে এই স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি করোনা রোগীদের চিকিৎসার জন্য  সর্বমোট ২২ শয্যায় উন্নীত করলেন। বর্তমানে তার স্থাপনকৃত হাই-ফ্লো অক্সিজেন প্লান্ট এর মাধ্যমে একযোগে ২২ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাসেবা গ্রহণ করতে পারবেন। তার দেওয়া ২০টি সিলিন্ডারে প্রতি সিন্ডিারে ৯৮০০ লিটার ধারণক্ষমতা সম্পন্ন অক্সিজেন সিলিন্ডারে মোট ১,৯৬,০০০ হাজার লিটার অক্সিজেন মজুদ থাকবে। এয়াড়াও করোনা শুরুথেকে তিনি চুয়াডাঙ্গা-২আসনসহ বিভিন্ন স্থানে করোনা আক্রান্ত রোগীর পরিবারের জন্য মানসম্মত খাদ্য সহায়তা দিয়ে আসছেন।

ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান টিপু তরফদার বলেন, করোনা থাকাকালীন সময় পর্যন্ত রোগীদের চিকিৎসাসহ খাদ্য সহায়তা দেওয়া অব্যাহত রাখা হবে বলে ও তিনি  জানান।