Opu Hasnat

আজ ৩০ জুলাই শুক্রবার ২০২১,

ব্রেকিং নিউজ

ফরিদপুরে ১৫৭২ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান ফরিদপুর

ফরিদপুরে ১৫৭২ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৫৩,৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান আশ্রয়ণ-২ প্রকল্প আওতায় ফরিদপুরের জন্য বরাদ্ধকৃত ১৫৭২টি গৃহ প্রদানের উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় ফরিদপুর সদর উপজেলা পরিষদের হলরুমে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে সারাদেশে এ অনুষ্ঠান উদ্বোধন করেন। 

ভার্চুয়াল অনুষ্ঠানে ফরিদপুরে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), এলজিইডি নির্বাহী প্রকৌশলী কে এম ফারুক হোসেন, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মোঃ আবুল হাসান, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, বীর মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহনেওয়াজ প্রমূখ। আয়োজিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা।

উল্লেখ্য, সরকারের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ফরিদপুরের ১৫শ ৭২ পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। সারাদেশের সঙ্গে এক যোগে গৃহগুলো হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ৯০ হাজার টাকা। এই টাকায় তাদের জন্য ২০ ফুট বাই ২২.৮ ফুট প্রস্থের পাকা ঘরে রয়েছে দুটি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। এছাড়াও রয়েছে বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুতের ব্যবস্থা। তবে জেলা প্রশাসনের উদ্যোগে এবারের বিশেষ সংযোজন করা হয়েছে প্রতিটি ঘরের সামনে চারটি করে ফলদ বৃক্ষ রোপণ।