Opu Hasnat

আজ ৩০ জুলাই শুক্রবার ২০২১,

পদ্মায় জেলের জালে ধরা পড়ল ৪৭ কেজি ওজনের বাঘাইড়! রাজবাড়ী

পদ্মায় জেলের জালে ধরা পড়ল ৪৭ কেজি ওজনের  বাঘাইড়!

রাজবাড়ীর পদ্মায় কালিদাস হলদার নামে এক জেলের জালে ৪৭ কেজি ৩শ গ্রাম ওজনের একটি বিশাল আকৃতির বাঘাইড় মাছ ধরা পড়েছে। বাঘাইড় মাছটি রোববার বিকেলে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটের শাকিল সোহান মৎস্য আড়তে ৫৯ হাজার ১শ ২৫ টাকায় বিক্রি হয়।

জানা যায়, শনিবার দিনগত রাতে অন্যান্য জেলেদের মত পাবনা জেলার তীরমনি এলাকার জেলে কালিদাস হালদার পদ্মা-যমুনার মোহনায় জাল ফেলে। সারারাত উল্লেখযোগ্য তেমন কোন মাছ ধরতে না পাড়লেও রোববার ভোরে তার ভাগ্য খুলে যায়। তার জালে আটকা পড়ে বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ। জালের টানেই সেটা বুঝতে অসুবিধে হয়নি কালীদাসের। দীর্ঘক্ষন তার দলবলসহ চেষ্টা করে বিশাল বাগাইড় মাছটি তিনি নৌকায় তুলতে সক্ষম হন।

পরে রোববার বিকেলে দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মোঃ নুরু শেখের সাথে কথা বলে বাগাইড় মাছটি ১২শ ৫০টাকা কেজি দরে ৫৯ হাজার ১শ ২৫ টাকায় বিক্রি করেন। এ সময় বিশাল আকৃতির বাগাইড় মাছটি দেখতে উৎসুক জনতা ফেরিঘাটের পণ্টুনে ভীড় করে।

মাছ ব্যবসায়ী মোঃ নুরু শেখ জানান, জেলে কালীদাস হালদার মাছটি নিয়ে ঘাটে আসলে দর-দাম করে মাছটি কিনেছি। পরে ফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর নিকট মাছটি পাঠিয়েছি। দর-দাম এখনো ঠিক হয়নি, তবে কেনা দামটা তাকে বলেছি এবার সে খুশি হয়ে যা লাভ দিবেন।