Opu Hasnat

আজ ৩০ জুলাই শুক্রবার ২০২১,

ব্রেকিং নিউজ

যাদুকাটা নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার সুনামগঞ্জ

যাদুকাটা নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে ছোট নৌকায় জ্বালানীর জন্য লাকড়ি কুড়াতে গিয়ে ঝড়ের কবলে পড়ে নৗকা ডুবিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। নিখোঁজ ব্যক্তির নাম হাসিনুর মিয়া(৩৫) । প্রায় ২২ ঘন্টা যাদুকাটা নদীতে  ফায়ারসার্ভিসের এই ডুবুরি দলটি অভিযান চালিয়ে এই নিখোঁজ ব্যক্তির লাশটি উদ্ধার করতে সক্ষম হন। শনিবার দুপুরে ফায়ারসার্ভিসের ডুবুরি দলটি যাদুকাটা নদীর ঘাগটিয়া বড়টেক এলাকা থেকে তার লাশ উদ্ধার করে।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে পরিবারের জ্বালানির চাহিদা মেটাতে নিখোঁজ হাসিনুর তার শ্যালকের ছেলে জিয়াউল হক(৯) ও সাইফুল মিয়া(৫) বছরের দুই শিশু সন্তান সহ ছোট বারকী নৌকায় করে যাদুকাটা নদীতে জ্বালানীর প্রয়োজনে লাকড়ি সংগ্রহ করতে যান। লাকড়ি সংগ্রহ শেষে নৌকা নিয়ে যাদুকাটা নদীর তীরে পাকা রাস্তার মোড়ে আসার পথে নৌকাটি হঠাৎ করে ঝড়ের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়।

এ সময় একটি পর্যটকবাহী নৌকা ফেরার পথে নৌকায় থাকা পর্যটকরা ওই দুই শিশু নদীর পানিতে তলিয়ে যাচ্ছে দেখতে পেয়ে তারা ওই দুই শিশুকে উদ্ধার করে। কিন্তু এর আগেই নৌকায় থাকা শ্রমিক হাসিনুর পানিতে তলিয়ে যায় । পরে তাহিরপুর থানা পুলিশ খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতা লাশ উদ্ধারের অভিযান চালায়। সন্ধ্যা রাত ১০ পর্যন্ত বিশ্বম্ভরপুরের উপজেলা ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধারে অভিযান চালিয়েও উদ্ধার করতে পারেনি। পরে ফায়ারসার্ভিসের ডুবুরি দল দ্বিতীয় দফায় শনিবার সকল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে নিখোঁজ ব্যাক্তির লাশ উদ্ধার করতে সক্ষম হন।

এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ তরফদার নিখোঁজ ব্যাক্তি হাসিনুরের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন ।