Opu Hasnat

আজ ৩০ জুলাই শুক্রবার ২০২১,

দামুড়হুদায় দুই জুয়াড়ীর জেলসহ ১১ মামলায় সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা চুয়াডাঙ্গা

দামুড়হুদায় দুই জুয়াড়ীর জেলসহ ১১ মামলায় সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত বসিয়ে দুই জুয়াড়ীর তিন দিনের জেলসহ ১১মামলায় ২৩জনকে জরিমানা করা হয়েছে। জুয়াড়ীরা হলেন, উপজেলার দলকা লক্ষীপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে আব্দুল হান্নান(৪৫)ও একই গ্রামের বাদল মন্ডলের ছেলে বাবুল হোসেন (৪০)। 

শনিবার দুপুর থেকে সন্ধা পর্যন্ত অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ। উপজেলা ব্যপী কঠোর লকডাউনের সময়  স্বাস্থ্যবিধি না মেনে যেখানে সেখানে বিনা কারনে জটলা করা, মাস্ক ব্যবহা না করা ও মোটরসাইকেলের বৈধ কাগজপত্র না থাকায় এই আদালত পরিচালনা করা হয়।  

জানা গেছে, উপজেলার ভগিরতপুর ক্যাম্পের আইসি এস আই মাহাবুবুর রহমান গোপন সংবাদের ভিতিত্বে জানতে পারে দলকা লক্ষীপুর গ্রামের বাদলের লকডাউনের কারনে  বন্ধ থাকা চায়ের বসে কয়েক জন জুয়া খেলছিল। এমন সংবাদের ভিতিত্বে এ এস আই শরিফুল ইসলাম ও এ এস আই মশিউল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায় এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলে ও বাবুল হোসেন ও হান্নান কে আটক করে পুলিশ। পরে সহকারী কমিশনা (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ কে সংবাদ দিলে তিনি ঘটনা স্থলে উপস্থিত হয়ে উভয়কে তিন দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন। পরে তাদেরকে জেল হাজতে প্রেরন করা হয়।

এছাড়াও সহকারী কমিশনা (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মেনে যেখানে সেখানে বিনা কারনে জটলা করা, মাস্ক ব্যবহা না করা ও মোটরসাইকেলের বৈধ কাগজপত্র না থাকায় ১১টি মামলায় ২৩জন কে ১৮৬০এর ২৬৯ ধারায় ১৭হাজার ৫শতটাকা জরিমান করেন।