Opu Hasnat

আজ ৩০ জুলাই শুক্রবার ২০২১,

দামুড়হুদায় ১৪ দিনের লকডাউন ঘোষনা চুয়াডাঙ্গা

দামুড়হুদায় ১৪ দিনের লকডাউন ঘোষনা

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ১৫ জুন থেকে ১৪ দিনের সর্বত্মক  লকডাউন ঘোষনা করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২ টায় দামুড়হুদা উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভায় প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলার সরকার  এই ১৪ দিনের জন্য লকডাউন ঘোষনা করেন। 

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলরা রহমারনর সভাপতিত্বে জরুরী  সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো: জাহিদুল ইসলাম, দামুড়হুদা উপজেলার চেয়ারম্যন আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, সাধারন সম্পাদক মাহাফুজুর রহমান মনজু, দামৃড়হুদা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ,  চুয়াডাঙ্গা সিভিল সার্ভিস এম ও ডিসি ডা: আওলিউর রহমান, দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ। 

চলতি মাসের (২ জুন) উপজেলার সীমান্তবর্তী কার্পাশডাঙ্গা ইউনিয়নে ১ দিনে ২৪ জন করোনা সনাক্ত হলে ওই ইউনিয়নে সীমান্তবর্তী ৭টি গ্রামে লকডাউন ঘোষনা করে প্রসাশন। এরপর করোনা সংক্রামন উর্দ্ধগতি হলে সীমান্তবর্তী আরো ৯টি গ্রাম লকডাউন ঘোষনা করা হয়। এ পর্যন্ত করোনা উপজেলায় আক্রান্ত হয় উপজেলায় ৫৩৬ জন। বর্তমানে ১৬৬ জন করোনা রোগী  আছে। এদের মধ্যে ১৪৪জন হোম কোয়ারিন্টনে ও ২০জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছে ও ২জনকে রেফার্ড করা হয়েছে। এছাড়াও সোমবার উপজেলায় আরো ২৫জন আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত ২০ জনের মৃতু হয়েছে। রোববার বেলা সাড়ে ১২টার দামুড়হুদা উপজেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত কমিটির জরুরী সভায় মিলিত হয়। সভায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো: নজরুল ইসলাম সরকার দামুড়হুদা  উপজেলাকে পুরো লকডাউন ঘোষনা করেন। এর আগে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ সভায় উপজেলার করোনার চিত্র তুলে ধরেন। এসময় আরো উপস্থিত ছিলেন, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ আঃ খালেন, দর্শনা থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান কাজল, চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিউল কবির ইউসুফ, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক হযরত আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, পিআইও আশরাফুল হক, আনছার ভিডিপি অফিসার আশরাফুল হকসহ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাগণ, দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান শরিফুল আলম মিল্টন, জুড়ানপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, কার্পাশডাঙ্গা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্টু, নতিপোতা ইউপি চেয়ারম্যান ইয়ামিন হোসেন, নাটুদা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামগণসহ সাংবাদিক, মুক্তিযোদ্ধা সামাজিক, ও সাংকৃতিক নেতৃবৃন্দু।