Opu Hasnat

আজ ২৭ জুলাই মঙ্গলবার ২০২১,

মোরেলগঞ্জে নিখোঁজের ১ দিন পর মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার বাগেরহাট

মোরেলগঞ্জে নিখোঁজের ১ দিন পর মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার

বাগেরহাটের মোরেলগঞ্জে নিখোঁজের ১ দিন পর মাদ্রাসা ছাত্র শাকিলের (১৭) লাশ বুধবার বেলা ১১ টার দিকে স্থানীয় খাল থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস নিহতের লাশ উদ্ধার করে মোরেলগঞ্জ থানায় হস্তান্তর করেন। পুলিশ লাশ ময়না তদন্তের জন্য বাগেরহাট মর্গে প্রেরণ করেন।

সরেজমিনে জানা গেছে, মোরেলগঞ্জের নিশানবাড়িয়া ইউনিয়নের হরতকিতলা গ্রামের আঃ মান্নান মোল্লার ছেলে স্থানীয় হরতকীতলা মৃধাবাড়ি হেফজখানার ছাত্র মোঃ শাকিল মোল্লা মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে ব্রাশ করতে তার মাদ্রাসা সংলগ্ন ঘাটে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। পরে নিখোঁজের ১ দিন পর তার লাশ ফায়ার সার্ভিস বুধবার সকালে ছাপড়াখালী খাল থেকে উদ্বার করে।

নিহতের পিতা আঃ মান্নান মোল্লা বলেন, শাকিলের মৃগী রোগ ছিল। মাঝে মাঝে শাকিল লুটিয়ে পড়ে যেত। অনেক ডাক্তার দেখিয়েছি। কিন্তু সে ভালো হয়নি। মঙ্গলবার সকালে সে তার মাকে মাদ্রাসার দিকে যাবার কথা বলে বের হয়। কিন্তু  দীর্ঘ সময় সে বাড়ি ফিরে না এলে তাকে খুঁজতে বের হই।  খোঁজখুজির এক পর্যায়ে তার ব্যবহৃত স্যান্ডেল এবং ব্রাশ ঘাটের অদূরে ভাসতে দেখে স্থানীয় লোকজন খালে জাল দিয়ে তল্লাশী চালায়। 

মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা সঞ্জয় দেবনাথ বলেন, মঙ্গলবার খবর পেয়ে আমরা বিকেল ৪ টায় খুলনা ডুবুরী দলের সহায়তায় উদ্ধার কাজে নামি। বিরূপ আবহাওয়ায় সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত উদ্ধার তৎপরতা চালিয়ে শাকিলের কোন হদিস না পেয়ে ওই দিনের মত উদ্ধার কাজ শেষ করি। বুধবার সকালে পুনরায় উদ্ধার কাজে নামা হয়। পরে সকাল সাড়ে ১০ টায় ছাপড়াখালী নামক এলাকার খালে লাশ ভাসতে থাকার খবর পেয়ে সেখান থেকে বেলা ১১ টার দিকে শাকিলের লাশ উদ্ধার করে মোরেলগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশ লাশ তাদের হেফাজতে নিয়ে ময়না তদন্তের জন্য বাগেরহাট মর্গে পাঠিয়েছেন বলে থানা অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম জানিয়েছেন। এব্যাপারে মোরেলগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলাও রেকর্ড করা হয়েছে বলে তিনি আরও জানান।