Opu Hasnat

আজ ২৪ জুলাই শনিবার ২০২১,

বাগেরহাটে ইয়াস পরবর্তী ভাঙ্গন এলাকা পরিদর্শনে এমপি মিলন বাগেরহাট

বাগেরহাটে ইয়াস পরবর্তী ভাঙ্গন এলাকা পরিদর্শনে এমপি মিলন

বাগেরহাট-৪ মোরেলগঞ্জ-শরণখোলা আসনের এমপি মোঃ এ্যাড. আমিরুল আলম মিলন ঘূর্ণিঝড় ইয়াস পরবর্তী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। মানুষের জীবন মান রক্ষার জন্য জরুরী রাস্তা ও ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ সংস্কারে পাউবোর কর্তাব্যক্তিদের প্রতি তিনি নির্দেশনা দেন।

রবিবার সকাল ১০ টার দিকে তিনি স্পীড বোর্ডে  পানগুছি নদীর তীরবর্তী বারইখালী, বহরবুনিয়া, পঞ্চকরণ ইউনিয়নের সোনাখালী, ফুলহাতা, হেড়মা,ঘষিয়াখালী সহ বিভিন্ন স্থানের নদী তীরবর্তী রাস্তা, নদী ভাঙ্গন, ক্ষতিগ্রস্থ ও ঝুঁকিপূর্ণ বেঁড়িবাঁধ পরিদর্শন করেন। এসময় পানগুছি নদীর দুই তীরে শত শত মানুষ বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করে সংসদ সদস্যকে অভ্যার্থনা জানান এবং  তাদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন।

পরিদর্শন কালে এমপি মিলন বলেন, প্রাকৃতিক দুর্যোগ হলে বাঁধ ভেঙে ঘর-বাড়ি, কৃষি ফসল, মৎস্য ঘের প্লাাবিত হয়ে ব্যাপক অর্থনৈতিক ক্ষতি হয়। মানুষ সহ গবাদিপশুর প্রাণ হানি ঘটে। রাস্তা-ঘাট সহ সম্পদ বিনষ্ট হয়। এবারের ইয়াসের জলোচ্ছাসে এই এলাকাবাসীর ব্যাপক ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে তিনি বলেন, আমাকে মাননীয় প্রধানমনস্ত্রী আপনাদের খোঁজ-খবর নিতে পাঠিয়েছেন।  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকূলীয় এলাকার মানুষের জীবন ও সম্পদ রক্ষার্থে টেকসই বেঁড়িবাঁধ নির্মানে মহাপরিকল্পনা হাতে নিয়েছেন। যা পর্যায়ক্রমে বাস্তবায়ন হচ্ছে। বাঁধ পরিদর্শনের সময় তিনি ভুক্তেভুগি এলাকাবাসী উদ্দেশ্যে আরও বলেন, দুই সপ্তাহের মধ্যে তিনি এসব এলাকার ভেঙ্গে যাওয়া রাস্তাগুলো মেরামতের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে তার সঙ্গে ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ দেলোয়ার হোসেন, সহকারি কমিশনার (ভূমি) মোঃ মিকাইল হোসেন, উপজেল প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রোকন উদ্দিন, পাউবো’র প্রকৌশলী মোঃ নইমুন্নবী নাইম, এপিএস এনাম আহমেদ, আওয়ামী লীগ নেতা ইখতিয়ার হোসেন দিলাল, উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক এ্যাড. তাজিনুর রহমান পলাশ, পৌর যুবলীগ আহবায়ক মোঃ আসাদুজ্জাামন বিপু প্রমুখ।

 

এই বিভাগের অন্যান্য খবর