Opu Hasnat

আজ ২১ জুন সোমবার ২০২১,

সিডনীতে বাংলাদেশের ৩০ প্রাক্তন স্কাউট পরিবারের পূনর্মিলনী প্রবাস

সিডনীতে বাংলাদেশের ৩০ প্রাক্তন স্কাউট পরিবারের পূনর্মিলনী

নাঈম আব্দুল্লাহ, অষ্ট্রেলিয়া : অষ্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশের ৩০ জন প্রাক্তন স্কাউট ও তাদের পরিবারের  সদস্যদের পূনর্মিলনী ও ও ডে ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ মে ২০২১) অষ্ট্রেলিয়ার সিডনীর ব্ল্যাক্সল্যান্ড পার্কে দিনব্যাপী অনুষ্ঠিত পূনর্মিলনী ও ডে ক্যাম্পে অংশগ্রহনকারী অর্ধশতাধিক স্কাউট ওতাদের শিশু, কিশোর ও নারী সদস্যরা ক্রিড়া প্রতিযোগীতা, স্মৃতিচারন, গল্প বলার আসর, মধ্যাহ্নভোজন,পুরষ্কার বিতরনসহ নানা আনন্দময় কর্মসূচির মধ্য দিয়ে দিন অতিবাহ করেন।

এতে বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দূর্নীতি দমন কমিশনের কমিশনার ডক্টর মোজাম্মেল হক খাঁন, বাংলাদেশ স্কাউটস এর আন্তর্জাতিক বিষয়ক জাতীয় কমিশনার মাহমুদুল হক এবং বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ ও মার্কেটিং  বিষয়ক জাতীয় উপ কমিশনার মীর মোহাম্মদ ফারুক ভার্চুয়ালী যোগদান করেন।

কর্মসূচির আয়োজকদের মধ্য থেকে বাইসাইকেলে বিশ্বভ্রমনকারী স্কাউটার আলাউদ্দিন আলোক জানান, অষ্ট্রেলিয়ার ক্যানবেরা, সিডনী, মেলবোর্ণ, এ্যাডিলেড, পার্থসহ বিভিন্ন শহরে বাংলাদেশের শতাধিক প্রাক্তন স্কাউট, রোভার স্কাউট, স্কাউট লিডার ও স্কাউট সংগঠক বসবাস করেন। তাদের অনেকেই বাংলাদেশের শাপলা কাব, প্রেসিডেন্ট স্কাউট ও প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত এবং উডব্যাজার, লিডার ট্রেনার ও বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের সদস্য রয়েছেন।তাদের নিয়ে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাশনাল ফোরাম অব অষ্ট্রেলিয়া নামে একটি সংগঠন গঠনের পরিকল্পনা রয়েছে। 

ইতোপূর্বে এসব স্কাউট পরিবারের সদস্যদের নিয়ে কয়েকবার পূনর্মিলনী আয়োজন করা হয়েছে বলেও জানান আলাউদ্দিন আলোক।